Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জগন্নাথপুরে বোমা সন্দেহে যৌথ বাহিনীর অভিযানে মালামাল উদ্ধার

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

সুনামগঞ্জের জগন্নাথপুরের আশারকান্দি ইউনিয়নের দীঘলবাক (আটঘর) গ্রামে বোমা সন্দেহে সেনাবাহিনী ও পুলিশ দিনভর ঘেরাও রাখেন। গতকাল সকালে দীঘলবাক গ্রামের আখলাক মিয়ার বাড়িটি বোমা সন্দেহে সকাল থেকে দুপুর পর্যন্ত সেনাবাহিনী ও পুলিশ ঘেরাও করে রাখেন। যৌথবাহিনী তল্লাশি চালিয়ে কিছু মালামাল উদ্ধার করে।
স্থানীয়রা জানান, দীঘলবাক (আটঘর) গ্রামের আখলাক মিয়ার ছেলে সাদিকুর রহমান আফজলের সুনামগঞ্জ কোর্টের একটি নোটিশ নিয়ে জগন্নাথপুর থানার একদল পুলিশ শুক্রবার রাতে তার বাড়িতে গেলে পুলিশের আগমন টের পেয়ে আফজল বাড়ীর পিছন দিয়ে পালিয়ে যায়। পরে থানা পুলিশ ঘরের ভিতরে প্রবেশ করলে সন্দেহজনক বোমা তৈরীর কিছু সরঞ্জাম দেখতে পান। গত দুই দিন ধরে থানা পুলিশ গোপনে তার বাড়ীতে নজরধারি রাখে। পরে পুুলিশ সেনাবাহিনীর একটি বোমা বিস্ফোরক ইউনিটকে সাথে নিয়ে গতকাল সকাল থেকে বাড়ীতে তল্লাশী চালিয়ে বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার করে। বিভিন্ন সূত্রে জানা যায়, সাদিকুর রহমান আফজল একজন পেশাদার সন্ত্রাসী। সে ২০২০ সালের দুই ফেব্রুয়ারী সিলেট নগরির বালুচর এলাকা থেকে আগ্নোয়াস্ত্রসহ গ্রেফতার হয়। এছাড়াও ২০২১ সালে সিলেটের ওসমানী নগর উপজেলার গোয়ালা বাজার থেকে দুটি পাইপগানসহ র‌্যাব-৯ এর হাতে এই চিহ্নিত সন্ত্রাসী আফজল গ্রেফতার হয়। তার বিরুদ্ধে সিলেট সুনামগঞ্জে একাধিক মামলা রয়েছে। এ ব্যাপারে জগন্নাথপুর-শান্তিগঞ্জ থানার এএসপি শুভাশিষ ধর জানান, আমরা কিছু বোমা তৈরীর উপাদান জব্দ করেছি। তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ