Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে বিপাশার বিস্ফোরক মন্তব্য!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ৫:৪০ পিএম

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১ যারা পাচ্ছেন তাদের এরইমধ্যে জানা হয়ে গেছে সবারই। যদিও এখন পর্যন্ত চূড়ান্ত ঘোষণা আসেনি। তার আগেই আলোচনায় ২০২১ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার। যাদের নাম এসেছে তারা অবশ্য কেউ এটা নিয়ে মুখ খুলছেন না। কারণ চূড়ান্ত ঘোষণা না আসা পর্যন্ত অনেক কিছুই পরিবর্তন হতে পারে। কিন্তু নতুন খবর হলো-এ সংক্রান্ত বিষয়ে বেজায় চটেছেন চিত্রনায়িকা বিপাশা কবির।

বিপাশা কবিরের মতে, জাতীয় পুরস্কার সংশ্লিষ্টদের না দিয়ে নাটকের শিল্পীদের দেওয়া হচ্ছে। আর তাতেই সামাজিক যোগাযোগমাধ্যমে বিস্ফোরক পোস্ট দিয়েছে তিনি।

নিজের ভেরিফাইড ফেসবুক প্রোফাইলে বিপাশা কবির লিখেছেন, ‘আমি অযোগ্য আমি এমন কোন কাজ কখনো করিনি যে আমি পুরস্কার পাবো .. কিন্তু আপনারা তো যোগ্য আপনারা কেন চুপ থাকেন?? দিন দিন সিনেমা অঙ্গণ কে আপনারা কোথায় নিচ্ছেন?? জাতীয় চলচ্চিত্র পুরষ্কার আপনারা কই… কেন নাটকের মানুষরা স্ট্যাটাস দেয় “এই বার ও নাটকের মানুষের জয়জয়কার “কেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার কে আপনারা জাতীয় নাটক পুরস্কার বানাছেন…’

পোস্টে তিনি আরও লিখেছেন, ‘শুধু দিন শেষে শিল্পী সমিতি, পরিচালক সমিতির ইলেকশন করলে হবে? নাকি ফিল্ম এর দিকেও তাকাবেন। এই অবস্থা চলতে থাকলে ফিল্ম আর ফিল্ম থাকবে না।’

সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি তালিকা অনুমোদন দিয়েছেন। একাধিক সূত্র জানিয়েছে, গেল কয়েক বছরের মতো এ বছরও যুগ্মভাবে আজীবন সম্মাননা প্রদান করা হবে। এবার অভিনেত্রী ডলি জহুর ও অভিনেতা ইলিয়াস কাঞ্চনের আজীবন সম্মাননা প্রাপ্তির সম্ভাবনা রয়েছে।

তাছাড়া দেশের সিনেপ্লেক্সে সিনেমা দেখার চাহিদা তৈরী হয়েছে। যুগের সাথে তাল মিলিয়ে হয়তোবা এফডিসির পরিচালকদের ফিরতে সময় লাগছে। সেইদিক থেকে মূলধারার চলচ্চিত্র থেকে অনেক পিছিয়ে রয়েছেন এফডিসির চলচ্চিত্র। এতো কিছুর পরও মূলধারায় গল্পে আর নির্মাণে তারা কেন ফিরতে চাচ্ছেন না। সেটি এখন অনেকের প্রশ্ন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ