Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুরআন শুধু তেলওয়াত করলেই হবে না, এর অর্থ বুঝে সে অনুযায়ী জীবন যাপন করতে হবে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ৬:০৯ পিএম

খুলনা সোস্যাল মিডিয়া দাওয়াতুল কুরআন ফাউন্ডেশনের উদ্যোগে আজ শনিবার দুপুরে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে ফেসবুক কুরআন প্রতিযোগিতার ৭ম পর্বের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আতিকুর রহমান।
খুলনা সোস্যাল মিডিয়া দাওয়াতুল কুরআন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডাঃ হাফেজ মাওলানা সাইফুল্লাহ মানসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম, রিহ্যাব সভাপতি রোটারিয়ান শেখ আবেদ আলী, খুলনার দৈনিক সময়ের খবর পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোঃ তরিকুল ইসলাম, খুলনা দারুল কুরআন সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস মাওলানা মুফতি মোঃ আনোয়ার হুসাইন প্রমুখ বক্তৃতা করেন। এতে প্রধান অলোচক ছিলেন খুলনা আলিয়া কামিল মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা মোনাওয়ার হোসাইন আল মাদানী।
অতিথিরা বলেন, অন্যান্য সোস্যাল মিডিয়ার পাশাপাশি ফেসবুক মিডিয়া কম শক্তিশালী নয়। বাংলাদেশসহ সারাবিশ্বে কমবেশি সকল মানুষই সোস্যাল মিডিয়ার ওপর নির্ভরশীল। শিক্ষামূলক কার্যক্রম, ব্যবসা-বাণিজ্যসহ সকল ক্ষেত্রে সোস্যাল মিডিয়া বর্তমানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তাঁরা আরও বলেন, ফেসবুক কুরআন প্রতিযোগিতা এটি মহৎ উদ্যোগ। কুরআন শুধু তেলওয়াত করলেই হবে না, এর অর্থ বুঝতে হবে পাশাপাশি সে অনুযায়ী জীবন যাপন করতে হবে। মানুষ কুরআন অনুযায়ী চললে সমাজে হানাহানি থাকবে না।
অনুষ্ঠানে অতিথিরা বিজয়ীদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। এই প্রতিযোগিতায় সারাদেশের প্রায় সাড়ে তিনশত প্রতিযোগী অংশ গ্রহণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ