Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টেকনাফে ৩৬ রোহিঙ্গাকে ফেরত পাঠাল বিজিবি

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৬, ৫:০০ পিএম

নাফ নদ পার হয়ে কক্সবাজারের টেকনাফ দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা কালে রোহিঙ্গা বোঝাই দুটি নৌকাকে প্রতিহত করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় নৌকা দুটিতে থাকা ৩৬ রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত যেতে বাধ্য করে বিজিবি।

আজ শুক্রবার ভোর চারটা থেকে সকাল সাতটা পর্যন্ত তারা টেকনাফ উপজেলার হ্নীলা সীমান্ত পয়েন্ট দিয়ে অনুপ্রবেশের চেষ্টা চালায়।

টেকনাফ-২ বিজিবির উপ-অধিনায়ক মেজর আবু রাসেল ছিদ্দিকী বলেন, বৃহস্পতিবার কোনো রোহিঙ্গা বহনকারী নৌকা অনুপ্রবেশের চেষ্টা করেনি। কিন্তু শুক্রবার উপজেলার হ্নীলা সীমান্ত পয়েন্ট দিয়ে রোহিঙ্গা বোঝাই দুটি নৌকা অনুপ্রবেশের চেষ্টা করে। এ সময় বিজিবির সদস্যদের বাধার মুখে তারা মিয়ানমারে ফেরত যেতে বাধ্য হয়।
মেজর আবু রাসেল ছিদ্দিকী জানান, ওই দুটি নৌকায় ৩৬ জন রোহিঙ্গা শিশু, নারী ও পুরুষ ছিল। তবে শিশুর সংখ্যা অনেক বেশি ছিল।



 

Show all comments
  • ২৩ ডিসেম্বর, ২০১৬, ৮:০৬ পিএম says : 0
    মুসলমান হয়ে কিভাবে মুসমানদেরকে আশ্রয় নাদিয়ে শত্রুদের হাতে ফেরৎ পাঠায়?
    Total Reply(0) Reply
  • Mukhles Bin Jamal ২৩ ডিসেম্বর, ২০১৬, ১০:২৯ পিএম says : 0
    আমি একজন মুসলমান হিসেবে এ কাজ কখনো মেনে নিতে পারি না। ছোট্ট নিষ্পাপ এতিম শিশুদের দিকে তাকিয়ে তাদের প্রতি একটু দয়া করুন। শুধু মুসলমান বলে নয় মানবিক দিক থেকে একটু বিবেচনা করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ