Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পরীক্ষা বন্ধে রাবিতে ছাত্রলীগের তালা, ক্যাম্পাসে উত্তেজনা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৬, ১১:৫৭ এএম

রাজশাহী ব্যুরো : নিয়োগের ক্ষেত্রে বিভিন্ন শর্ত শিথিল করার দাবিতে নির্ধারিত নিয়োগ পরীক্ষা বন্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ করছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ে উত্তেজনা বিরাজ করছে।

শুক্রবার (২৩ ডিসেম্বর) সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের ডাটা এন্ট্রি অপারেটর, গ্রন্থাগার সহকারী, ক্যাটালিস্ট ক্যাটাগরিতে ২৭টি পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

সকালে নিয়োগ পরীক্ষা বন্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে ছাত্রলীগের নেতা-কর্মীরা বিজ্ঞান ভবনে তালা ঝুলিয়ে দিয়ে ভবনের সামনে অবস্থান নেয়।

অন্যদিকে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফটকে তালা মেরে সেখানে অবস্থান নিয়ে পরীক্ষা বন্ধের দাবিতে বিক্ষোভ করছেন। নিয়োগ পরীক্ষায় অংশ নিতে আসা পরীক্ষার্থীদের ধাওয়া দিয়ে ক্যাম্পাস থেকে বের করে দিয়েছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এ ব্যাপারে জানতে উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান বলেন, আমরা পরীক্ষার প্রস্তুতি নিয়েছিলাম, বহিরাগতরা এসে বিশৃঙ্খলা পরীক্ষা বন্ধ করে দিয়েছে। আমরা পরবর্তী পরীক্ষাগুলো নেওয়া চেষ্টা করছি।

এর আগে গত ২১ ডিসেম্বর রাবি স্কুলের একটি নিয়োগ পরীক্ষার সাক্ষাৎকার বন্ধ করে দেন স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ