Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিয়ে একদিনে সর্বনিম্ন রোগী হাসপাতালে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

দেশে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুর সংক্রমণ অব্যাহত থাকলেও রোগীর সংখ্যা আগের তুলনায় কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও আটজন মশাবাহী এই রোগ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে রোগটিতে মোট ২১২ জন হাসপাতালে চিকিৎসাধীন। তবে এই সময়ে ডেঙ্গুতে নতুন করে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি। ফলে এখন পর্যন্ত নতুন বছরের প্রথম ছয় দিনে ডেঙ্গুতে কোনো মৃত্যু হয়নি। এছাড়া গত ছয় দিনের মধ্যেই আজই কম রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। প্রথম পাঁচ দিনে গড়ে ৪০ জন করে রোগী হাসপাতালে ভর্তি হন।

গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার একই সময়ের মধ্যে সারাদেশে নতুন করে আরও আটজন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে তিনজন ঢাকায় এবং পাঁচজন ঢাকার বাইরে চিকিৎসাধীন। বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ২১২ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৫৩টি ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতালে ভর্তি রয়েছেন ৯৯ জন। এছাড়া ঢাকার বাইরে ১১৩ জন চিকিৎসা নিচ্ছেন। স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি বছরের প্রথম দিন (১ জানুয়ারি) থেকে ৬ জানুয়ারি পর্যন্ত ২১৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। আর এই সময়ে ডেঙ্গু থেকে সেরে ওঠা তিনজন রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এডিস

৪ নভেম্বর, ২০২২
২ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ