Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে পর্যটন মেলা শুরু

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

নগরীর পেনিনসুলা চিটাগং হোটেলে শুরু হয়েছে তিন দিনব্যাপী পর্যটন মেলা। ‘এয়ার এস্ট্রা চিটাগং ট্রাভেল মার্ট ২০২৩’ শীর্ষক ১৩তম এই পর্যটন মেলাটি আয়োজন করেছে ভ্রমণ ও পর্যটন বিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটর। বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী গতকাল বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন। অনুষ্ঠানে চিটাগং চেম্বারের পরিচালক অঞ্জন শেখর দাস, এয়ার এস্ট্রার প্রধান নির্বাহী ইমরান আসিফ, মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
পর্যটন প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের পর্যটন শিল্পকে আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে এবং টেকসই উন্নয়নের জন্য পর্যটন মহাপরিকল্পনা প্রস্তুত করা হচ্ছে। দেশের অভ্যন্তরীণ উন্নয়নের পাশাপাশি বিদেশী পর্যটক আকর্ষণের জন্য সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে যার মধ্যে রয়েছে চট্টগ্রাম অঞ্চলে ৩টি পর্যটন পার্ক নির্মাণ, প্রতিবেশি দেশ এবং আন্তর্জাতিক পর্যটন সংস্থার সঙ্গে যোগাযোগ ও সমন্বয় বৃদ্ধি, পর্যটন পণ্যের উন্নয়ন, ভিসা পদ্ধতি সহজীকরণ, সৃজনশীল ও গতিশীল বিপণন।
তিনি বলেন, চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের আধুনিকায়ন ও সম্প্রসারণের কাজ হাতে নেয়া হয়েছে এবং খুব শীঘ্রই এ লক্ষ্যে কন্সালটেন্ট নিয়োগ করা হবে। মেলায় দেশ-বিদেশের ২৪টি প্রতিষ্ঠান ৩০টি স্টলে তাদের পণ্য ও সেবা উপস্থাপন করছে। অংশগ্রহণকারীদের মধ্যে রয়েছে এয়ারলাইন, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, অনলাইন ট্রাভেল এজেন্সী, হাসপাতাল ও স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান, ইমিগ্রেশন কোম্পানিসহ ভ্রমণ ও পর্যটন সংশ্লিষ্ট সেবাপ্রদানকারী অন্যান্য প্রতিষ্ঠান। মেলা আগামী ৭ জানুয়ারী পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত উম্মুক্ত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ