Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করদাতাদের নানাভাবে বিভ্রান্ত করার চেষ্টা ব্যর্থ হয়েছে : চসিক মেয়র

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ১০:০৮ পিএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, নগরবাসীর গৃহকর নিয়ে যে অসন্তোষ ছিল তা গণশুনানির মাধ্যমে আপিল নিষ্পত্তি করে সহনীয় পর্যায়ে কর মূল্যায়ান করায় স্বতঃস্ফূর্তভাবে করদাতারা আগ্রহ নিয়ে আপিল শুনানিতে অংশগ্রহণ করেছেন। একটি মহল করদাতাদের নানাভাবে বিভ্রান্ত করার চেষ্টা করলেও তাদের অপচেষ্টা ব্যর্থতায় পরিগণিত হয়েছে।
আজ বৃহস্পতিবার বিকেলে টাইগারপাসস্থ নগর ভবনের মেয়র দপ্তরে নগর বাইশ মহল্লা সর্দার কমিটির নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।
মেয়র বলেন, মানুষের ভোগান্তি লাঘবে কাজ করলে ভাল ফল পাওয়া যায়। যারা এখনো আপিল করেননি তারা আপিলে অংশ নিয়ে অসঙ্গতিপূর্ণ কর সহনীয় পর্যায়ে নির্ধারণে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি আরো বলেন, করদাতাদের ট্যাক্সের ওপর নির্ভর করে চট্টগ্রাম নগরীর উন্নয়ন এবং নগরবাসীর বিভিন্ন সেবাদান কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। এ ক্ষেত্রে করদাতাদের করের বোঝা না চাপিয়ে আয়বর্ধক প্রকল্প গ্রহণ করা হচ্ছে বলে নগর সর্দার কমিটি নেতৃবৃন্দকে জানান। তিনি গৃহকর নিয়ে করদাতার হয়রানি হলে সরাসরি মেয়রকে জানানোর জন্যও সর্দার কমিটির নেতৃবৃন্দকে অবহিত করেন।
এ সময় নগর বাইশ মহল্লা সর্দার কমিটির সভাপতি মো. ইউসুফ সর্দার বলেন, গৃহকর নিয়ে মেয়রের উপস্থিতিতে যে গণশুনানি চলছে তাতে এলাকাবাসী খুবই খুশি। তিনি মেয়রের এই উদ্যোগকে একটি যুগান্তকারী উদ্যোগ হিসেবে অবহিত করে মহল্লাবাসীর পক্ষ থেকে অভিনন্দন ও ধন্যবাদ জানান। তিনি মহল্লাবাসীর প্রতি মেয়রের এই উদ্যেগে সাড়া দিয়ে বাকী করদাতাদের যারা এখনো আপিলে অংশগ্রহণ করেননি তাদের গণশুনানিতে অংশগ্রহণের আহ্বান জানান। তিনি মরহুম জননেতা জানে আলম দোভাষ চত্বরের সৌন্দর্য্যবর্ধন ও চৈতন্য গলি কবরস্থানের গেট নির্মানের উদ্যোগ গ্রহণ করায় মেয়রকে ধন্যবাদ জানান।
এ সময় মহল্লা সর্দার কমিটির সিনিয়র সহসভাপতি এসএম শওকত হোসেন, সহসভাপতি আলহাজ আলী বক্স, সুফী শেখ জাহেদ হোসেন, সহ-সাধারণ সম্পাদক মো. সালাহউদ্দীন আহমেদ, সমাজকল্যাণ সম্পদক জাহেদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ