Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ওসি-এসিল্যান্ডের উপস্থিতিতে সাংবাদিকদের পিটুনি!

সিংড়ায় প্রতিবাদ সভা ও মানববন্ধন

সিংড়া,(নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ৫:৪৩ পিএম

তিন ফসলি জমিতে পুকুর খননের সময় সোস্যাল মিডিয়ায় লাইভ করায় ওসি-এসিল্যান্ডের উপস্থিতিতে সাংবাদিকদের পিটিয়ে আহত সহ লাঞ্ছিত করেছে স্থানীয় সন্ত্রাসী নান্নু মোল্লাসহ তার সহযোগীরা। গুরুতর আহত সাংবাদিক নাজমুল হাসান নাহিদকে রামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার (৫জানুয়ারী) সিংড়া উপজেলা পরিষদের সামনে প্রতিবাদ সভা ও মানববন্ধনে গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মতিন ও এসিল্যান্ড মেহেদী হাসান শাকিলের অপসারণ সহ দোষিদের গ্রেফতার ও আহত সাংবাদিকের চিকিৎসার দাবিতে ৭২ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন সিংড়ায় কর্মরত বিভিন্ন পত্রিকার সাংবাদিকরা। প্রতিবাদ সভা ও মানববন্ধনে বক্তব্য দেন সিংড়া প্রেস ক্লাব এর প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা নবিউর রহমান পিপলু (দৈনিক সমকাল) বর্তমান সভাপতি মো. এমরান আলী রানা (দৈনিক কালের কন্ঠ),চলনবিল সাংবাদিক ইউনিয়নের সভাপতি আনোয়ার হোসেন আলীরাজ (দৈনিক ইনকিলাব),উপজেলা প্রেসক্লাব সভাপতি সাইফুল ইসলাম (দৈনিক যুগান্তর),নয়া দিগন্ত প্রতিনিধি অধ্যাপক আখতারুজ্জামান, সিংড়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৌরভ সোহরাব, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, আমার সংবাদ প্রতিনিধি খলিল মাহমুদ,সিংড়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য আবু জাফর সিদ্দিকী প্রমুখ। এ সময় পরিবেশ কর্মী মহসিন আলম, সিংড়া মডেল প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মাহিদুল ইসলাম মানিক, কোষাধ্যক্ষ লিটন আহমেদ, ফজলে রাব্বী, সাংবাদিক কুরবান আলী, আবু বকর সিদ্দিক, চলনবিল মিডিয়া হাউজের নির্বাহী সদস্য আলিফ বিন রেজা প্রমুখ উপস্থিত ছিলেন। মানববন্ধনে বক্তারা বলেন, অবৈধ পুকুর খননের সংবাদ সংগ্রহে গেলে দুর্বৃত্তরা এসিল্যান্ড-ওসির উপস্থিতিতে সাংবাদিকদের ওপর হামলা করে। অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। সেই সাথে ৭২ঘন্টার মধ্যে এসিল্যান্ড-ওসিকে প্রত্যাহার না করলে আগামীতে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। উল্লেখ্য, নাটোরের গুরুদাসপুরে সংবাদ সংগ্রহে গিয়ে দুর্বৃত্তদের হামলায় সমকাল প্রতিনিধি নাজমুল হাসানসহ অন্তত ১১ সাংবাদিক আহত হয়েছেন।বুধবার ৪জানুয়ারী সন্ধ্যায় উপজেলার বিয়াঘাট ইউনিয়নের দুর্গাপুর স্লুইস গেট এলাকায় পৌর সদরের চাঁচকৈড় মোল্লাপাড়ার নাছির মোল্লার ছেলে নান্নু মোল্লার নেতৃত্বে এ হামলা হয়। সেখানে স্থানীয় প্রভাবশালী নান্নু মোল্লা লোকজন দিয়ে অন্যের ক্ষেত নষ্ট করে ১৫ বিঘা জমিতে পুকুর খনন করছিলেন। একপর্যায়ে নহর মোল্লা, জুয়েল মোল্লা, মো. সুমনসহ ১০-১২ সহযোগী নিয়ে নান্নু হামলা চালান। দৈনিক সমকাল প্রতিনিধি নাজমুল হাসানের বুকের দুটি হাড় ভেঙে গেছে। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ