Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত প্রধান আসামি নূর হোসেনকে আদালতে তোলা হয়নি

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ৫:৪২ পিএম

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার মৃত্যুদন্ড-প্রাপ্ত প্রধান আসামি নূর হোসেনকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জ কারাগারে আনা হলেও আদালতে হাজির করা হয়নি। তবে তার বিরুদ্ধে সাক্ষী না আসায় আদালতে তোলা হয়নি বলে জানা গেছে।
পরে আদালত আগামী ২৮ ফেব্রুয়ারি পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন। সেই সঙ্গে আসামি পক্ষের আইনজীবীরা নূর হোসেনকে কাশিমপুর কারাগার থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাখার আবেদন করেছেন।
বৃহস্পতিবার (৫ জানুয়ারি) নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) আদালত এবং ৪নং সহাকারী দায়রা জজ আদালতে দুইটি মামলায় সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু সাক্ষীরা কেউ না আসায় শেষ পর্যন্ত কোনো আদালতেই সাক্ষগ্রহণ করা হয়নি।
আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট কামাল হোসেন বলেন, নূর হোসেনকে কাশিমপুর কারাগার থেকে নারায়ণগঞ্জ কারাগারে আনা হয়েছিল। কিন্তু সাক্ষীরা কেউ না আসায় শেষ পর্যন্ত তাকে কোনো আদালতেই ওঠানো হয়নি।
তিনি আরও বলেন, আমরা আদালতের কাছে আবেদন করেছি নূর হোসেনকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাখার জন্য। কাশিমপুর কারাগার থেকে তাকে নিয়ে আসতে অনেক সময় লেগে যায়। যে কারণে যথাসময়ে নারায়ণগঞ্জ উপস্থিত হতে পারেন না। আমরা আবেদন করেছি, সেটা আদালত বিবেচনা করবেন।
আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকে জাসমিন আহমেদ বলেন, সাক্ষীরা না আসায় নূর হোসেনকে আদালতে তোলা হয়নি। এদিন তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক দুই মামলার সাক্ষগ্রহণ ছিল।
এর আগে গত ২৯ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জেলা ও দায়র জজ আদালতে একটি এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) আদালতে দুইটি মামলায় সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা ছিল। সেদিন সাক্ষীরাও এসেছিলেন। কিন্তু নূর হোসেন অসুস্থ ছিলেন। যার কারণে নূর হোসেনকে নারায়ণগঞ্জ আদালতে আনা হয়নি, সেইসঙ্গে সাক্ষ্যগ্রহণও হয়নি।
কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ২০১৪ সালের ২৯ মে নূর হোসেনের বাসা থেকে বিপুল পরিমাণ মাদক ও কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। পরে ওই ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। সেই মামলার তদন্ত প্রতিবেদনের শুনানি শেষে আদালত চার্জ গঠনের নির্দেশ দিয়েছিলেন। বর্তমানে এই দুই মামলার বিচার কার্যক্রম চলমান রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ