Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশে আর দেখা যাবে না জিফাইভের কনটেন্ট

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ১০:১৯ এএম

সাড়ে তিন বছর আগে জাঁকালো আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশে যাত্রা করেছিলো ভারতের ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভ। লক্ষ্য ছিলো বাংলা কনটেন্টকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়া। সেই সঙ্গে দুই দেশের মধ্যে সৃষ্টিশীল কাজের সমন্বয় ও বিনিময় করা। গুটি কয়েক কনটেন্ট নির্মিত হয়েছে বটে। কিন্তু তা কাঙ্ক্ষিত সাড়া জাগাতে পারেনি। সেজন্যই বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নিলো জিফাইভ। আগামী ১৫ জানুয়ারি থেকে বাংলাদেশে আর দেখা যাবে না এই প্ল্যাটফর্মের কোনো কনটেন্ট।

জিফাইভ এক বার্তায় বলছে, দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, বাংলাদেশে আর জিফাইভের স্ট্রিমিং সার্ভিস থাকছে না। আমাদের গল্পগুলো দিয়ে আপনাদের বিনোদিত করতে পেরে আমরা আনন্দিত।

বাংলাদেশে জিফাইভের কনটেন্ট নির্মাণ ও দেখভাল করতো ‘গুড কোম্পানি’। এটি বিজ্ঞাপন সংস্থা এশিয়াটিকের অঙ্গপ্রতিষ্ঠান। এর কর্তা ইরেশ যাকেরও খবরটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এটা তাদের ব্যবসায়িক সিদ্ধান্ত। আমরা তো কেবল কনটেন্ট প্রোডাকশনের কাজগুলো করতাম। হয়ত কোনও কারণে তাদের মনে হয়েছে বাংলাদেশে মার্কেটে তারা কাজ করবে না। এজন্যই বন্ধ করে দিচ্ছে।’

এদিকে অগ্রিম সাবস্ক্রিপশন যারা নিয়ে রেখেছেন তাদের প্রশ্ন হতে পারে, সেবা বন্ধ হলে তাদের সাবস্ক্রিপশন নেওয়ার সেই অর্থের কী হবে? এই সমস্যার সমাধানও করছে জিফাইভ। সাবস্ক্রিপশন অনুযায়ী যার যার দেওয়া অতিরিক্ত অর্থ রিফান্ড করা হবে।

উল্লেখ্য, ২০১৯ সালের ৩ জুলাই রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে বাংলাদেশে কার্যক্রম শুরুর পর ‘মাইনকার চিপায়’, ‘কনট্রাক্ট’, ‘যদি কিন্তু তবুও’, ‘ঠাণ্ডা’, ‘লেডিস অ্যান্ড জেন্টলম্যান’ ইত্যাদি কনটেন্ট উপহার দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ