Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিদ্যা বালানের যে স্বপ্ন আর কোনোদিন পূরণ হবে না

| প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

মোটা ফিগারের জন্যে অনেক কটূক্তি শুনতে হয়েছে, এমনকী একই ছবিতে তাঁর সহকর্মীরা মোটা হওয়ার জন্যে তাঁকে নিয়ে কম হাসিঠাট্টাও করেনি। বিদ্যা বালান সম্পূর্ণ অভিনয় দক্ষতার জোরে নিজেকে বলিউডে প্রতিষ্ঠিত করেছেন। বছরের সূচনায় ৪৪ বছরে পদার্পণ করলেন তিনি। অভিনেত্রীর কেরিয়ারের একটি অজানা দিক জানা গেছে। শোনা যায়, শুরুতে অভিনেত্রী কিংবদন্তি লেখক, পরিচালক গুলজার সাহেবের সঙ্গে কাজ করতে চেয়েছিলেন। ২০১৯ সালের একটি সাক্ষাৎকারে, বিদ্যা বালান নিজেই জানিয়েছিলেন তিনি সর্বদা গুলজারের সঙ্গে কাজ করতে চেয়েছিলেন। তবে গুলজার সাহেব অনেক আগেই চলচ্চিত্র পরিচালনার দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন।
২০০৫ সালে সঞ্জয় দত্ত-অভিনীত ‘পরিণীতা’র মাধ্যমে বিদ্যা বলিউডে আত্মপ্রকাশ করেন। এরপর ‘লাগে রাহো মুন্না ভাই’ (২০০৬), ‘ভুল ভুলাইয়া’ (২০০৭), ‘দ্য ডার্টি পিকচার’-এর (২০১১) মতো একাধিক ব-কবাস্টার ছবি উপহার দিয়েছেন তিনি। এছাড়াও ‘মিশন মঙ্গল’ (২০১৯), ‘শকুন্তলা দেবী’ (২০২০), ‘কাহানি’-র মতো একাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। সৌন্দর্য দিয়ে নয়, তাঁর বর্ণাঢ্য অভিনয় ইউনিক একটি দিক রয়েছে। যা সবসময় দর্শকদের আকৃষ্ট করে। তবে বিদ্যা সবসময় কাজ করতে চেয়েছিলেন, গীতিকার, ফিল্ম নির্মাতা গুলজারের সঙ্গে।
তাঁর কথায়, “আমার কোনও বাকেট লিস্ট নেই। ঈশ্বরের আশীর্বাদে আমার চাহিদা সব সময়ই পূরণ হয়েছে। আমার বাবা-মা আমাদের স্বপ্ন দেখার স্বাধীনতা দিয়েছেন। আমার বোন একটি বিজ্ঞাপন সংস্থার ভাইস প্রেসিডেন্ট। আমি চলচ্চিত্রে থাকতে চেয়েছিলাম। কিন্তু আমার কখনই দীর্ঘমেয়াদী লক্ষ্য ছিল না। আমি কেবল অদূর ভবিষ্যতের কথাই ভাবি। এর কারণেই আমার জীবন সুখের। এমনকী শুরুতে আমি তারকা হওয়ার স্বপ্ন দেখিনি। তবে হ্যাঁ, আমি সবসময় গুলজার সাহেবের সঙ্গে কাজ করতে চেয়েছিলাম কিন্তু তিনি আর পরিচালনা করেন না এখন। অনেকবার, আমি গুলজার সাহেবকে নির্লজ্জভাবে জিজ্ঞাসা করেছি যে, ‘অন্তত একটি বিজ্ঞাপনচিত্র করুন আমাকে নিয়ে’। আমি উডি অ্যালেনের সঙ্গেও কাজ করতে চাই।” বিদ্যাকে শেষ দেখা গিয়েছিল সুরেশ ত্রিবেণীর ‘জলসা’য়, যেখানে তিনি একজন সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ