Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনাইমুড়ীতে সন্ত্রাসী হামলা, আহত ২

সোনাইমুড়ী (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

নোয়াখালীর সোনাইমুড়ীতে জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সন্ত্রাসী হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এ সময় বিবি মরিয়ম (৫০) ও আরিফা (২৮) নামে ২ জন আহত হয়েছে। আহতদের সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
গত সোমবার সকাল ১০টার দিকে উপজেলার বারগাঁও ইউনিয়নের উত্তর পেয়ারাপুর গ্রামের মুন্সিবাড়িতে এ ঘটনা ঘটে।
জানা যায়, দীর্ঘদিন থেকে উত্তর পেয়ারাপুর গ্রামের মুন্সিবাড়ির মৃত আব্দুর রাজ্জাকের মেয়ে বিবি মরিয়মের সাথে একই বাড়ির মৃত আব্দুল মান্নানের সন্তানদের সাথে সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছিল।
এ নিয়ে নোয়াখালী জেলা ম্যাজিস্ট্রেট আদালতে বিবি মরিয়ম বাদী হয়ে পিটিশন মামলা দায়ের করলে গত ১৪/১১/২০২২ইং তারিখে বিজ্ঞ আদালত বিরোধীয় ভূমিতে কোনো প্রকার জবরদখল ও দাঙ্গা হাঙ্গামা থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করেন।
ভুক্তভোগী বিবি মরিয়ম জানান, প্রতিপক্ষরা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গত সোমবার সকালে আব্দুল মান্নানের ছেলে ইব্রাহিম (৪০), আলমগীর (৪৩), সাখাওয়াত (৩৩), সোলেমান (২৮) ও কিশোর গ্যাং সদস্য তাসরিফ বাহিনীর নেতৃত্বে মুখোশধারি বহিরাগত সন্ত্রাসীরা দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে তাদের বসতঘরে হামলা চালিয়ে আসবাবপত্র ভাঙচুর করে। এসময় তার নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার লুটে নেয় হামলাকারীরা।
এ ঘটনায় সোনাইমুড়ী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
সোনাইমুড়ী থানার ওসি জিয়াউল হক জানান তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ