Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বৃহওর ফরিদপুরে চলছে শৈত্যপ্রবাহ ঝড়ছে ঝিরঝির বৃষ্টি কুয়াশা ক্ষতিগ্রস্ত হচ্ছে আমের মুকুল

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ৮:১৪ পিএম

ফরিদপুরসহ দক্ষিণ পশ্চিমাঞ্চলে চলছে শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে বৃহওর ফরিদপুরের পুরো ৫ জেলা। বইছে হিমেল ও প্রচণ্ড ঠান্ডা হাওয়াও। এতে বেড়েছে শীতের তীব্রতা। জনজীবন অচল হয়ে পড়েছে। শৈত্য প্রভাহের প্রভাবে জেলা শহরসহ ৯ টি উপজেলা সদরে গুড়িগুড়ি বৃষ্টির মত ঝড়ছে।। হঠাৎ তাপমাত্রা কমে যাওয়ায় দুর্ভোগের মধ্যে পড়েছেন ছিন্নমূল সহ ফুটপাতের মানুষ। বিপাকে পড়েছেন খেটে খাওয়া শ্রমজীবীরাও। ফরিদপুর জোন খাটতে আসা,বগুড়া,ঝিনাইদহ, মাগুড়া,কুষ্টিয়া, পাবনা,মেহের পুরের শত শত কামলারা চরম দুর্ভোগ পড়ছেন। কাজ নেই কামাই নেই পেটে খাওন নেই,বাড়ীতেও টাকা পয়সা পাঠাতে পারছেন না। স্হানীয় কামলা বাজারে খাবার হোটেলে বাকি পড়ছে ৪/৫ টাকা। সাথে যোগ হয়ে আবাসিক হোটেলের সীট ভাড়াও। গত দুই দিনে টানা শৈত্য প্রবাহের সব চেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হচ্ছে আমের মুকুলের।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকালের ঘন কুয়াশায় পরিবহন চলাচলেও দুর্ভোগের মধ্যে পড়তে দেখা গেছে চালকদের। হেড লাইট জ্বালিয়ে চলতে হয়েছে সকল প্রকার যানবাহনের। দৌলতদিয়া ঘাটের ফেরি বন্ধ ছিল ঘন্টা খানেক। সারাদিনই শীতের পোশাক পরে রাস্তায় চলাফেরা করছেন মানুষ। সকালে কুয়াশার সাথে আকাশ থেকে বৃষ্টির মতো ঝিরিঝিরি শিশির পড়তে দেখা গেছে। তীব্র শীত থেকে বাঁচতে ছিন্নমূল মানুষেরা আগুন জ্বালিয়ে ঠাণ্ডা থেকে বাচার চেষ্টা করে করছেন অনেকে।

ভয়াবহ শৈত্য প্রবাহের কারনে ঝির ঝির বৃষ্টি কুয়াশায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে আমের মুকুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ