Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারপক্ষের আপিল শুনানি ৯ জানুয়ারি

পরীমণির বিরুদ্ধে মাদক মামলা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

চিত্রনায়িকা পরীমণির বিরুদ্ধে মাদক মামলা স্থগিতাদেশের বিরুদ্ধে সরকারপক্ষের লিভ টু আপিল শুনানি ৯ জানুয়ারি। অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের আবেদনের প্রেক্ষিতে গতকাল সোমবার বিচারপতি মো: নূরুজ্জামানের নেতৃত্বে তিন বিচারপতির আপিল বিভাগীয় বেঞ্চ এ তারিখ ধার্য করেন। এ তথ্য জানিয়েছেন পরীমণির আইনজীবী সৈয়দা নাসরিন।
২০২১ সালের ৪ আগস্ট রাজধানীর বনানীতে পরীমণির বাসায় অভিযান চালায় র‌্যাব। পরে তাকে গুলশান থানায় করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় গ্রেফতার দেখায়। ওইবছর গত ৩১ আগস্ট ঢাকার মহানগর দায়রা জজ আদালত মামলার তদন্ত প্রতিবেদন দাখিল পর্যন্ত পরীমণির অন্তর্বর্তীকালিন জামিন মঞ্জুর করেন। এ মামলায় গতবছর ৪ অক্টোবর পরীমণিসহ তিন জনের বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে চার্জশিট জমা দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি। চার্জশিট দাখিলের পর ১০ অক্টোবর পরীমণি ঢাকার সিএমএম আদালত আবারও জামিন নেন। এ মামলায় গতবছর ৫ জানুয়ারি পরীমণিসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম অভিযোগ গঠন করেন। একইসঙ্গে আদালত পরীমণিসহ তিন জনকে মামলা থেকে অব্যাহতির আবেদন নামঞ্জুর করেন। মামলার অপর দুই আসামি হলেন, আশরাফুল ইসলাম দীপু ও কবির হোসেন। গতবছর ৩০ জানুয়ারি মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলা ও একই মামলায় অভিযোগ গঠনের আদেশ বাতিল চেয়ে চলচ্চিত্রনায়িকা পরীমণি হাইকোর্টে আবেদন জানান।
গতবছর ১ মার্চ মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলা ও অভিযোগ গঠনের আদেশের কার্যক্রম ৩ মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। সেইসঙ্গে তার মামলা বাতিলের বিষয়ে রুল জারি করেন আদালত। মামলার বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়। পরীমণির আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি মো: সেলিমের ডিভিশন বেঞ্চ এসব আদেশ দেন। পরে ওই আদেশের কার্যক্রম স্থগিত চেয়ে লিভ টু আপিল করে অ্যাটর্নি জেনারেল দফতর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ