Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দাউদকান্দিতে পুনঃনির্বাচন দাবিতে নৌকার প্রার্থীর সংবাদ সম্মেলন

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাশ্ববর্তী চান্দিনা উপজেলার নির্বাহী কর্মকর্তা তাপস শীল ও প্রিজাাইডিং অফিসার গৌরীপুর সরকারি কলেজের প্রভাষক রমজান আলীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান (বিএনপি সমর্থিত স্বতন্ত্র) প্রার্থী আনোয়ার হোসেন (চশমা) এর পক্ষে পক্ষপাতিত্ব করার কারণে পুনর্র্নিবাচন দাবি করেছেন নৌকা প্রতীকের প্রার্থী মামুনুর রশীদ। গত শনিবার দুপুর ১টায় এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে এ দাবির কথা জানান। নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী লিখিত বক্তব্যে জানান, গত ২৯ ডিসেম্বর দাউদকান্দির ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের অনুষ্ঠিত নির্বাচনে বিএনপি সমর্থিত (স্বতন্ত্র) চশমা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেনের কাছ থেকে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোটা অংকের টাকা নিয়ে জামায়াত-বিএনপির সঙ্গে আঁতাত করে নৌকার সুনিশ্চিত বিজয়কে বাধাগ্রস্ত করে চশমার প্রার্থীকে বিজয়ী করে। তিনি বলেন, ইলিয়টগঞ্জ রাবি উচ্চ বিদ্যালয় ছিল নৌকার ভোট ব্যাংক। এখানে প্রিজাইডিং অফিসার রমজান আলী ও দায়িত্বরত ম্যাজিস্ট্রেট তাপস শীলের যোগসাজশে ইভিএম মেশিনের ত্রুটি দেখিয়ে অপেক্ষাকৃত কেন্দ্রের তুলনায় ভোট কাস্টিং কম করান। এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিলো ২৮২৭, ভোট নেওয়া হয়েছে ১৬৭৪। প্রায় ৫ শতাধিক ভোটার অপেক্ষমাণ ছিল ভোট দেওয়ার জন্য। আমার বিজয় সুনিশ্চিত দেখে জামায়াত-বিএনপি সমর্থিক প্রার্থীর পক্ষ নিয়ে আমার ভোটারদেরকে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট তাপস শীল বিজিবি ও পুলিশকে লাঠিচার্জের নির্দেশ করে। পরে পুলিশ ও বিজিপি লাঠিচার্জ শুরু করলে আমার ভোটাররা ভয়ে ভোট কেন্দ্র ত্যাগ করে চলে যায় এবং আমি এর প্রতিবাদ করলে ম্যাজিস্ট্রেট তাপস শীল আমাকে অপমান অপদস্ত করে কেন্দ্র থেকে বের করে দেন। প্রকৃতপক্ষে এই কেন্দ্রের ভোট গ্রহণ নিরপেক্ষ হলে আমার বিজয় সুনিশ্চিত হতো। তাই আমি ইলিয়টগঞ্জ রাবি উচ্চ বিদ্যালয় (৫নং ওয়ার্ড) কেন্দ্রের পুনর্নিবাচনের দাবি করছি।
উল্লেখ্য, ৪১৮৭ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন চশমা প্রতীককের প্রার্থী আনোয়ার হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা প্রতীক নিয়ে ৪০০৪ ভোট পেয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন সাবেক ছাত্র নেতা বিল্লালুর রশিদ দোলন, কুমিল্লা উত্তর জেলা মহিলালীগের সভাপতি শিরিন সুলতানা, জলাল মেম্বার, ক্রীড়া সংগঠক সমির দত্ত প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ