Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনাবাদি জমি চাষের আওতায় আনার তাগিদ

পটিয়ায় কৃষকদের সাথে হুইপের মতবিনিময়

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী এক ইঞ্চি জমিও অনাবাদী রাখা যাবেনা। যা বাস্তবায়নে আবাদযোগ্য। পতিত জমি চাষাবাদের আওতায় আনতে কৃষকদের সব সহযোগিতা দেয়া হবে। চাষের আওতায় না আনলে অনাবদি জমি সরকারের খাস খতিয়ানে অন্তর্ভুক্ত করা হবে। তাই কৃষকদের জমি চাষাবাদের আওতায় আনার জন্য তিনি আহ্বান জানিয়েছেন। গতকাল (রবিবার) সকাল জঙ্গলখাইন ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে স্থানীয় জমির মালিক ও কৃষকদের সাথে আয়োজিত মতবিনিময় সভায় তিনি একথা বলেন। সভায় কৃষকরা তাদের জমি কেন আবাদ করা যাচ্ছেনা তার একাধিক সমস্যার কথা তুলে ধরেন। এসময় হুইপ সামশুল হক চৌধুরী বিভিন্ন সমস্যার সমাধান করার আশ^াস দেন।
ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন সবুজের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল মামুন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ কল্পনা রহমান, জেলা পরিষদ সদস্য দেবব্রত দাশ, আ.লীগ নেতা শাহাদাত হোসেন ফরিদ, এম.এজাজ চৌধুরী, অসিত বড়ুয়া, মর্তুজা কামাল মুন্সি, শফিকুল মন্নান চৌধুরী, শাহেদ উদ্দিন সুমন, মিজানুর রহমান, ইউপি সদস্য বখতিয়ার উদ্দিন বকুল, আবদুল মান্নান বাবুল, মো.হাসান, মো. আবুল হাসান, রফিকুল ইসলাম, নজরুল ইসলাম সোহেল, রুমেন বড়ুয়া, আনন্দ দাশ, মহিলা সদস্য বিলকিস আকতার, ফেরদৌস আকতার, তাহমিনা আকতার প্রমুখ। পরে জঙ্গলখাইন ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে গরীব ও অসহায়দের মাঝে টিসিবি পন্য, ভিজিএফ এর চাউল ও শীতার্তদের মাঝে কম্বল বিতরন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ