Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লৌহজংয়ে সব বই পায়নি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ৭:২০ পিএম

পাঠ্যপুস্তক বিতরণ উৎসবের বছরের প্রথম দিনে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাধ্যমিক শিক্ষার্থীরা বই পেলেও সব বই পায়নি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাসার মো. বাহাউদ্দীন জানান, সরবরাহ না থাকায় প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে সব বই বিতরণ করা সম্ভব হয়নি। তিনি আরও জানান, প্রাক-প্রাথমিকের শুধু অনুশীলন খাতা, প্রথম ও দ্বিতীয় শ্রেণির বাংলা, তৃতীয়; শ্রেণির ইংরেজি, সমাজ, বিজ্ঞান, ধর্ম; চতুর্থ শ্রেণির ইংরেজি, সমাজ, ধর্ম ও পঞ্চম শ্রেণির শুধু হিন্দু ধর্মের বই বিতরণ করা সম্ভব হয়েছে। তবে দ্রুত সময়ের মধ্যে বাকি বই শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেওয়া হবে।

আজ রোববার (০১ জানুয়ারি) দুপুরে প্রথম মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি ৩ নং উপজেলার কুমারভোগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা বই বিতরণ উৎসবের উদ্বোধন করেন। পরে হলদিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে তিনি বক্তব্য রাখেন এবং শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন। বই বিতরণ উপলক্ষে বিদ্যালয়ের মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল আউয়াল। এতে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম। সহকারী শিক্ষক গোপাল চন্দ্র পালের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গণি তালুকদার, ভাইস চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রশিদ শিকদার, যুগ্ম সম্পাদক বিএম শোয়েব সিআইপি, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শরীফ মো. মোর্তজা আহসান প্রমুখ।#

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ