Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে ১৭ শ’ গণশিক্ষা কেন্দ্রের শিশুদের হাতে নতুন বই

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ৭:০০ পিএম

মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ১৭ শ’ কেন্দ্রের শিক্ষার্থীদের হাতে নতুন বছরের বই তুলে দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন, সিলেট। আজ রোববার (১ জানুয়ারি) ইসলামিক ফাউন্ডেশন সিলেট বিভাগীয় কার্যালয় অডিটোরিয়ামে উৎসবমুখর পরিবেশে গণশিক্ষা প্রকল্পের শিক্ষার্থী ও কেন্দ্র পরিচালকদের হাতে নতুন বছরের বই তুলে দেন সিলেট জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) মামুনুর রশীদ। অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারী, গণশিক্ষা প্রকল্পের শিক্ষার্থী, শিক্ষক ও তাদের অভিভাবকরা অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মামুনুর রশীদ বলেন, শুধু বই বিতরণ করলেই হবে না, বইয়ের আসল মর্মবাণী, শিক্ষা ও নীতি-আদর্শ কোমলমতি শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে পারলেই সফল হবে এই মহতি উদ্যোগ।

ইসলামিক ফাউন্ডেশন সিলেটের সহকারী পরিচালক মীর মুহাম্মদ নেয়ামত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট সরকারি আলিয়া মাদরাসার অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ মাহমুদুল হাসান, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো. এমদাদুল হক, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক (পিআরএল) আবু ছিদ্দিকুর রহমান ও ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপপরিচালক মাওলানা শাহ মুহাম্মদ নজরুল ইসলাম। সৈয়দ ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশন সিলেটের ফিল্ড অফিসার মুহাম্মদ আবদুল বাকী। বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর মুহাম্মদ মাহমুদুল হাসান বলেন, বঙ্গবন্ধু যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন, তার সুযোগ্য কন্যার দিকনির্দেশনায় সেটা বাস্তবায়ন করা হচ্ছে। শিশুদের মাঝে দ্বীনি শিক্ষা ও মানবতার জ্ঞান বিতরণের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে আমরা বিশ্বাস করি।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন রায়নগর জামে মসজিদের ইমান মাওলানা আবিদ হাসান। বিশেষ মোনাজাত পরিচালনা করেন সিলেটের কালেক্টরেট জামে মসজিদের ইমাম মাওলানা শাহ আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ