Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আধুনিক ময়মনসিংহ গড়ার পথে অনেকটাই এগিয়ে

নির্মাণকাজ উদ্বোধনকালে মেয়র টিটু

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু বলেছেন, ময়মনসিংহ নগরবাসীর উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ১৬০০ কোটি টাকার প্রকল্প দিয়েছেন। এছাড়া সড়ক আলোকিতকরণের জন্য ৪৯ কোটি টাকার একটি প্রকল্পও চলমান আছে। এসব প্রকল্প শেষ হলে নগরের আমূল পরিবর্তন ঘটবে। এতে আধুনিক ময়মনসিংহ গড়ার পথে আমরা অনেকটাই এগিয়ে যাব।
গতকাল শনিবার দুপুরে ময়মনসিংহ সিটির ১৪ নম্বর ওয়ার্ডের দুইটি সড়ক ও একটি ড্রেনের নির্মাণকাজ উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, করোনা এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে উন্নয়নের গতি বাধাগ্রস্ত হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এ বাধাও আমরা সফলভাবে কাটিয়ে উঠব। সীমাবদ্ধতা সত্ত্বেও আমরা নাগরিকদের কাঙ্ক্ষিত সুযোগ-সুবিধা নিশ্চিত করতে বদ্ধপরিকর। দেশের সকল সেক্টরে সমানভাবে উন্নয়নের মাধ্যমে প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। যার ফলে বিশ্ব দরবারে বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে স্বীকৃতি লাভ করেছে। আমাদের এখন চূড়ান্ত লক্ষ্য ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সেই যাত্রাকে সফল করার জন্য আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছি।
এদিন ময়মনসিংহ মেডিকেল কলেজের অভ্যন্তরে আরসিসি সড়ক এবং লাশকাটা গেটের বিপরীত পাশ থেকে সেহড়া খাল পর্যন্ত আরসিসি সড়ক ও ড্রেনের নির্মাণকাজের উদ্বোধন করেন মেয়র টিটু। এসব সড়কের নির্ধারিত নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় পৌনে ৩ কোটি টাকা।
উদ্বোধনকালে ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফজলুল হক উজ্জল, সংরক্ষিত আসনের কাউন্সিলর রোকেয়া হোসেন, সহকারী প্রকৌশলী মো. জসিম উদ্দিন, ময়মনসিংহ মেডিক্যাল কলেজের ছাত্রলীগের সভাপতি অনুপম সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ