Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে যৌতুকের দাবিতে নির্যাতনের শিকার নারী পুলিশ কর্মকর্তা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২২, ৯:০২ পিএম

যশোরে এবার যৌতুকের দাবিতে নির্যাতনের শিকার হলেন শাহাজাদী আক্তার (৩৫) নামে এক নারী পুলিশ কর্মকর্তা। গুরুতর অবস্থায় শুক্রবার রাতে তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই নারীর অভিযোগ তার স্বামী ঝিনাইদাহ পিবিআই ইন্সপেক্টর কামরুজ্জামান ছুটিতে বাড়ি এসে তার উপর নির্যাতন চালায়। অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন ইন্সপেক্টর কামরুজ্জামান।

হাসপাতালে ভর্তি যশোর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জিআরও এসআই শাহজাদী আক্তার জানান, কামরুজ্জামানের সাথে ২০০০ সালে তার বিয়ে হয়েছে। তাদের দাম্পত্য জীবনে দুটি ছেলে আছে তারা স্কুল-কলেজে লেখাপড়া করে। কামরুজ্জামান প্রায় যৌতুকের জন্য তাকে শারিরীক ও মানুষিক নির্যাতন করে। যে কারণে তিনি কামরুজ্জামানের নামে যৌতুকের মামলা করেন। ছুটিতে বাড়ি আসার পর শুক্রবার রাতে কামরুজ্জামান মামলা তুলে নিতে এবং খুলনায় তার নামে থাকা একটি জমি লিখে দিতে চাপ দেয়। প্রস্তাবে রাজি না হওয়ায় কামরুজ্জামান তাকে ছুরি দিয়ে একের পর এক আঘাত করতে থাকে। ঠেকাতে গেলে মাথায়, বামহাতে তলপেটে লাগে। এরপর কাঠের লাঠি দিয়ে এলোপাতাড়িভাবে পেটানোর পাশাপাশি নিচে ফেলে জুতা পরে সারা শরীরের পাড়িয়েছে। ছেলেরা ও কাজের মেয়ে টের পেলে সে পালিয়ে যায়। এ ঘটনায় তিনি ন্যায় বিচার দাবি করেন।

এদিকে যশোর জেনারেল হাসপাতালের আরএমও ডা. আব্দুস সামাদ জানান, এসআই শাহাজাদীকে গুরুতর অবস্থায় আনা হয়েছে। তার শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। তিনি বিশেষজ্ঞ চিকিৎসকদের অবজারভেশনে আছেন। তিনি আশংকামুক্ত নন।

এ বিষয়ে যশোর কোতোয়ালী থানার ওসি জানান, বক্তব্য দিতে রাজি হননি। তিনি বলেন, এটি আমাদের অভ্যন্তরীন বিষয়।

অবশ্য অভিযুক্ত পুলিশ ইন্সপেক্টার কামরুজ্জামান অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ঘটনার সময় আমি ছোট ছেলেকে সাথে নিয়ে বই কিনতে গিয়েছিলাম। শাহাজাদী কুপ্রবৃত্তিতে আসক্ত। প্রতিবাদ করায় সে নানাভাবে আমাকে হেনন্তা করার চেষ্টা চালায়। এ ঘটনাও তার সৃষ্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ