Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান সালমান এফ রহমানের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২২, ৭:৪০ পিএম | আপডেট : ৭:৪৩ পিএম, ৩১ ডিসেম্বর, ২০২২

দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আবারো নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান। আজ শনিবার তার নির্বাচনী এলাকা দোহারের বিলাসপুর ইউনিয়ন পরিষদ মাঠে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। এছাড়াও অসহায় ও সুবিধাভোগীদের মাঝে শীতবস্ত্র, শিক্ষা উপকরণ ও ত্রাণসামগ্রী বিতরণ করেন। প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, শুধুমাত্র শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণেই বাংলাদেশ আজ সকল বাধা উপেক্ষা করে দুর্বার গতিতে এগিয়ে চলেছে।

ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম বা প্রাণিসম্পদ ও মৎস্য অধিদফতরের পক্ষ থেকে জয়পাড়া পাইলট স্কুল মাঠে নিবন্ধিত জেলেদের মাঝে ৫৫টি গরু ও ১২২টি ছাগল প্রদান করা হয়। সেসময়, ২টি সিএনজিও সুবিধাভোগীদের হাতে তুলে দেন সালমান এফ রহমান। এর আগে সকালে নবাবগঞ্জ উপজেলার সোনাহাজরা মুফিজিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসার শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নিজস্ব তহবিল থেকে মাদ্রাসা কর্তৃপক্ষকে ১০ লাখ টাকার চেক তুলে দেন।

এছাড়াও নবাবগঞ্জের ইছামতী ডিগ্রি কলেজের নবনির্মিত শহীদ মিনার ও গালিমপুর রাহমানিয়া উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন এবং হরে কৃষ্ণ কুসুমকলি বিদ্যালয়ের ৪ তলা ভবনসহ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন স্থানীয় এই সংসদ সদস্য। এসময় প্রধানমন্ত্রীর উপদেষ্টা, শিক্ষার্থীদেরকে বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে ছোট থেকেই ডিজিটাল মাধ্যমে দক্ষ হওয়ার পরামর্শ দেন।

বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধনকালে সালমান এফ রহমান বলেন, বাংলাদেশের উন্নয়ন এখন বিশ্বের কাছে রোল মডেল। করোনার সময়ও দেশের এই উন্নয়ন সম্ভব হয়েছে শুধুমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণেই। দেশের ভূমিহীনদের জন্য ভূমিসহ বাড়ি, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ নানা রকম ভাতা দেওয়া হচ্ছে। দেশের নদীভাঙ্গন এলাকাগুলোতেও ভাঙ্গন রোধে নেয়া হয়েছে বিভিন্ন প্রকল্প। উপদেষ্টা বলেন, নানা বাঁধা উপেক্ষা করে দেশে পদ্মাসেতু তৈরি হয়েছে, মেট্রোরেল চালু হয়েছে, সব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বের কারণেই।

এ সময় জেলা-উপজেলা ও বিভিন্ন পর্যায়ের আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীছাড়াও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ