Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নাঙ্গলকোটে প্রিজাইডিং অফিসারদের ম্যানেজ করে চেয়ারম্যান প্রার্থীর ফলাফল কারচুপির অভিযোগ

নাঙ্গলকোট (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২২, ৬:৩২ পিএম

কুমিল্লার নাঙ্গলকোটে জোড্ডা পূর্ব ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রিজাইডিং অফিসারদের ম্যানেজ করে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন মিয়াজীর ফলাফল কারচুপির অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে চেয়ারম্যান প্রার্থী একটি সংবাদ সম্মেলন ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

সংবাদ সম্মেলন ও লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৯ ডিসেম্বর ওই ইউপিতে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ওইদিনের ভোটের ফলাফল স্থগিত করে পোলিং কার্ড ও অডিট কার্ডের ফলাফল পুনঃনিরীক্ষণ করার দাবী করেন আনোয়ার। কারণ ওইদিন প্রিজাইডিং অফিসারের দায়িত্বে থাকা ব্যাক্তিদের মোট অঙ্কের টাকার বিনিময় আমার ফলাফল পরিবর্তন করা হয়েছে।

তিনি আরো বলেন, প্রিজাইডিং অফিসার কর্তৃক আমার পোলিং এজেন্টদের নিয়ে ভোট কক্ষের ফলাফল যাচাই করা হয়নি। প্রতিটি ভোট কেন্দ্রের আলাদা বুথের ফলাফল চাওয়া হলেও তা দেয়া হয়নি। রেজাল্ড সিটে প্রায় কেন্দ্রের পোলিং এজেন্টের স্বাক্ষর নেই। অনেক কেন্দ্রে এজেন্টেকে জোর করে বের করে দেয়া হয়েছে। ইভিএমে মূদ্রিত ফলাফলের নিচে ভূয়া কিউআর কোড ব্যবহার করা হয়েছে। কিউআর যাচাই করলে কোন তথ্য পাওয়া যায়নি। ভোট চলাকালিন সময়ে ইচ্ছাকৃত ভাবে কালক্ষেপন করা হয়েছে। ভিন্ন ভিন্ন কেন্দ্র থেকে ইভিএম মুদ্রিত ও হাতে লেখা ফলাফলের অনুলিপি দেয়া হয়েছে। এসব অনিয়মের বিষয়টি নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে তিনি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- স্থানীয় জাহাঙ্গীর আলম মিয়াজী,শাহ আলম মিয়াজী, হিরন মাহাজন, মোতাহের মিয়াজী প্রমূখ।

এ বিষয়ে শনিবার উপজেলা নির্বাহী অফিসার মো: রায়হান মেহেবুব বলেন- চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তার অভিযোগটি নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ