Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সীতাকুণ্ডে আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার

সীতাকুন্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২২, ৬:২৫ পিএম

সীতাকুণ্ডে মোজাহের উদ্দিন রাজীব (৩৩) নামের জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য ৫ মামলার আসামিকে কে শুকলালহাট এলাকা থেকে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ।এ বিষয়ে থানায় মামলা দায়ের হয়েছে। শুক্রবার সন্ধ্যায় উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের শুকলালহাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় এবং শনিবার তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। অভিযানকালে তার কাছ থেকে ২ রাউন্ড কার্তুজসহ একটি ওয়ান শ্যুটার গান উদ্ধার করা হয়।

থানা সূত্রে জানা যায়, বাড়বকুণ্ড ইউনিয়নের মান্দারীটোলা গ্রামের জয়নাল আবেদীন প্রকাশ জুনুর ছেলে জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য মোজাহের উদ্দিন প্রকাশ রাজীব ২০১৬ সালের ১১ জুলাই অপরাধমূলক কর্মকান্ডের উদ্দেশ্যে সমবেত হয়ে কর্মকান্ড করায় সেসময় সীতাকুণ্ড থানায় একটি সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করে। সে মামলায় দীর্ঘদিন পলাতক থাকা অবস্থায় ১৭ জুলাই ঢাকায় সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করায় কাউন্টার টেরিরিজম ইউনিট অন্যান্য জঙ্গিদের সাথে গ্রেপ্তার করে জেলে পাঠায় তাকে। এরপর রাজীব দীর্ঘ সময় ধরে জেলে থাকার পর গত ৫ মাস আগে জামিনে মুক্ত হয়ে আবারও বাইরে আসে। কিন্তু জামিনে এসে সে ফের সাংগঠনিক কর্মকান্ড পরিচালনার জন্য অর্থ সংগ্রহ করতে থাকে এবং এসময় নানান অপরাধে জড়িয়ে যায় সে। আর সেসব বিষয়ে খোঁজ খবর নিতে গিয়ে গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার শুকলালহাট এলাকাস্থ চিটাগাং কেমিক্যাল কমপ্লেক্সের সামনে থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় তার শরীর তল্লাশী চালিয়ে ২ রাউন্ড কার্তুজসহ একটি ওয়ান শ্যুটার গান উদ্ধার হয়।

এবিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদ জানান, দুর্ধর্ষ জঙ্গি রাজিবের বিরুদ্ধে সীতাকুণ্ড মডেল থানায় ৩টি মামলা রয়েছে। এছাড়া ঢাকায় একটি এবং রাজশাহীর পুটিয়া থানাসহ মোট ৫টি মামলা আছে। সেসময় রাজীবদের আস্তানা থেকে বিপুল অস্ত্র উদ্ধার করা হয়েছিল। তবে সম্প্রতি জামিন পেয়ে সে এলাকায় এসে আবারও অপকর্ম শুরু করে। এর মধ্যে সে এলাকায় এক ব্যক্তির দোকান আগুন দিয়ে পুড়িয়ে দেয়। তবে ভুক্তভোগীরা ভয়ে তার বিরুদ্ধে অভিযোগ করার সাহস পাননি এতোদিন।

তিনি বলেন, এরই মধ্যে রাজিব আবার সংগঠিত হচ্ছে এমন খবর পেয়ে শুক্রবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছে থাকা একটি আগ্নেয়াস্ত্রসহ ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। শনিবার দুপুরে তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় নতুন করে আরো একটি সীতাকুণ্ড থানায় মামলা দায়ের হয়েছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ