Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাউজানে মসজিদে ইমামের ইন্তেকাল

তিনি কামনা করতেন আমার মৃত্য যেন মসজিদে হয়!

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ১০:৪১ পিএম

রাউজান সদর ফকির হাট বায়তুর রহমান জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মমতাজ উদ্দিন মসজিদে মাগরিবের নামাজের আজান দেওয়ার আগ মুহুর্তে মসজিদে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলায়হে রাজিউন। তিনি পৌর এলাকার ৭ নং ওয়াডের সুলতানপুর আমিন উল্লাহ কেরানী বাড়ীর মরহুম আবু মোঃ মঈনুদ্দিন মাস্টার এর বড় পুত্র।

জানা গেছে, ফকির হাট সিটি সেন্টারের সামনে বায়তুর রহমান মসজিদের পেশ ইমাম মাওলানা মমতাজ উদ্দিন (২৯ডিসেম্বর) বৃহস্পতিবার মসজিদে মাগরিবের নামাজের আজান দেওয়ার আগ মুহুর্তে মসজিদে ইন্তেকাল করেন। তিনি বিশ বছরের অধিক সময় উক্ত মসজিদে খেদমত করে আসছিলেন। বেশ কয়েকজন মুসল্লী ইনকিলাবকে জানান মসজিদে গেলে প্রায় সময় তিনি কামনা করতেন আমার মৃত্য যেন মসজিদে হয়। ডায়বেটিক সহ বিভিন্ন রোগে আক্রান্ত মাওলানা মমতাজ বেশ কিছু দিন ধরে শরির কাপাঁনোর কারনে নামাজ পড়াতে কষ্ট হচ্ছিল। যার কারনে তিনি শুধু ৫ ওয়াক্ত আযানই দিতেন। বৃহস্পতিবার ইমাম ছুটিতে থকায় তিনিই আযান ও নামাজ পড়ানোর জন্য মসজিদে অবস্থান করছিলেন। ঠিক আযানের আগ মুহুর্তে মসজিদে ইন্তেকাল করেন।

মাত্র এক কন্যা সন্তানের জনক মাওলনা মমতাজ দীর্ঘ সময় মসজিদে খেদমত করার আগে প্রবাসে ছিলেন। তার একমাত্র কন্যা রাঙ্গামাটি সরকারী কলেজে অনার্সে অধ্যায়ন রত। শুক্রবার সকাল ১০ টায় জানাজার নামাজ নিজ বাড়িতে অনুষ্টিত হবে বলে জানিয়েছেন মাষ্টার মুহাম্মদ নাছির উদ্দিন বাবুল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ