Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উদ্ধার করা অ্যারাবিয়ান রেসিং ঘোড়া আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে হস্তান্তর

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

সাতক্ষীরায় বিজিবির উদ্ধারকৃত এ্যরাবিয়ান রেসিং ঘোড়া হস্তান্তর হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নিকট ঘোড়াটি হস্তান্তর করা হয়।
সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোহাম্মদ আল মাহমুদ এর সভাপতিত্বে হস্তান্তর অনুষ্ঠানে বিজিবির খুলনা সেক্টর কমান্ডার কর্ণেল মামুনুর রশিদ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক (খুলনা) শাহ্ আহমদ ফজলে রাব্বি, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সাতক্ষীরার কমান্ডেন্ট মোর্শেদা আক্তার, পিসি আব্দুল্লাহ, ঢাকার গাজীপুর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঘোড়া প্রশিক্ষক অবসর প্রাপ্ত সেনা সার্জেন্ট মো. আজিজুর রহমানসহ বিজিবির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
হস্তান্তর অনুষ্ঠানে বিজিবির সেক্টর কমান্ডার বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ১৫ আগষ্ট রাতে সাতক্ষীরা সদর উপজেলার সীমান্তবর্তী বাঁশদহা এলাকা থেকে একটি এ্যরাবিয়ান রেসিং ঘোড়া উদ্ধার করে কুশখালি বিওপির টহল দল। এসব ঘোড়ার বয়স, উচ্চতা ও দৌড়ের দক্ষতা অনুযায়ী দেড় থেকে তিন কোটি টাকা পর্যন্ত হয়ে থাকে উল্লেখ করে তিনি আরো বলেন, বিজিবি মহাপরিচালকের নির্দেশে বন্ধু প্রতীম আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নিকট ঘোড়াটি হস্তান্তর করা হলো।
আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বি বিজিবির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ঘোড়াটি গাজীপুর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে নেওয়া হবে। সেখানে আরো ১১ টি প্রশিক্ষিত ঘোড়া রয়েছে। সাতক্ষীরা ৩৩ বিজিবির উপহার আজকের এই ঘোড়াটি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
অনুষ্ঠানে বিজিবির পক্ষ থেকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বিকে ক্রেষ্ট প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ