Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চিকিৎসা বিজ্ঞান সম্পর্কিত ৬ষ্ঠ বইয়ের মোড়ক উন্মোচন

ডা. এবিএম আব্দুল্লাহ’র

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডীন ও ইন্টারন্যাল মেডিসিন বিভাগের প্রফেসর ডা. এবিএম আব্দুল্লাহ’র ৬ষ্ঠতম চিকিৎসা বিজ্ঞান সংক্রান্ত বই ‘প্রাকটিক্যাল ম্যানুয়াল ইন ক্লিনিক্যাল মেডিসিন’-এর মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান গতকাল বিশ্ববিদ্যালয়ের ডি ব্লকের অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) প্রফেসর ডা. মো. শহীদুল্লাহ সিকদার, প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ, প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ডা. এ এস এম জাকারিয়া স্বপন, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল। সভাপতিত্ব করেন ইন্টারনাল মেডিসিন বিভাগের প্রফেসর ডা. মো. আবদুর রহিম। আরো বক্তব্য রাখেন রিউমাটোলজি মেডিসিন বিভাগের প্রফেসর ডা. সৈয়দ আতিকুল হক, ইন্টারনাল মেডিসিন বিভাগের প্রফেসর ডা. এম এ জলিল চৌধুরী।
ডা. কামরুল হাসান খান বলেন, প্রফেসর ডা. এবিএম আব্দুল্লাহ বর্তমানে বাংলাদেশের রোগীদের কাছে সবচেয়ে জনপ্রিয় চিকিৎসক। ছাত্রদের কাছেও তিনি অত্যন্ত প্রিয়। সাদা মনের মানুষ তিনি। এখনো ভিজিট নেন মাত্র ৩০০ টাকা। বাংলাদেশের একজন গুণী চিকিৎসকর বই ভারতের দিল্লীর জয়পী ব্রাদার্স মেডিক্যাল পাবলিকেশন্স (পি) লিমিটেড-এর পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে-এটা দেশের জন্য অত্যন্ত গৌরবের।
বক্তারা বলেন, চিকিৎসা বিজ্ঞান সম্পর্কিত বইগুলো দেশে-বিদেশে ছাত্রছাত্রীদের কাছে অত্যন্ত সমাদৃত হচ্ছে। তাঁর লেখনীর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের মর্যাদা যেমন বৃদ্ধি পেয়েছে, তেমন বাংলাদেশের সুনাম বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।     



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ