Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

স্কুল ও মাদরাসা শিক্ষার্থীদের অংশগ্রহণে আহায়েট-ডিভিএস ৭ম জাতীয় জুনিয়র বিতর্ক প্রতিযোগিতা

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ’যুক্তির শানে ভাঙ্গবো শৃঙ্খল, হবো মুক্ত প্রাণ’ এ স্লোগানকে প্রতিপাদ্য করে গতকাল অনুষ্ঠিত হল ‘আহায়েট’ ৭ম জাতীয় জুনিয়র বিতর্ক প্রতিযোগিতা-২০১৬ এর প্রথম পর্ব। গতকাল সকালে ঢাকার মোহাম্মদপুরস্থ নর্দান কলেজ বাংলাদেশ মিলনায়তানে ডিবেট ভিউ সোসাইটির আয়োজনে অনুষ্ঠিত এ বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন কলেজ প্রিন্সিপাল প্রফেসর মুহাম্মদ রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সহ-সভাপতি রায়হান ফেরদৌস, সময় টেলিভিশনের সাংবাদিক জাফর সাদিক, ডিবেট ভিউ সোসাইটির পরিচালক রবিউল আউয়াল ও আবু কাউসার ইমন, আব্দুল কাইউম প্রমুখ।
আমজাদ হোসনে আরা ট্রাস্ট-(আহায়েট) এর সহযোগিতায় আয়োজিত তিন দিনব্যাপী এই বিতর্ক প্রতিযোগিতায় অংশ নিয়েছে দেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সমূহের প্রায় ৬০ টি বিতর্ক দল। সংসদীয় পদ্ধতিতে অনুষ্ঠিত এই বিতর্ক আয়োজনে অংশ নিচ্ছে মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়, সেন্ট জোসেফ স্কুল,  মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ, আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, শহীদ বীর উত্তম আনোয়ার গার্লস স্কুল এন্ড কলেজ, ধানমন্ডি গভ. ল্যাবরেটরি স্কুল, রাজউক উত্তরা মডেল কলেজ, সেন্ট গ্রেগরি স্কুল, ওয়াই ডব্লিউ সি এ স্কুল, হারম্যান মেইনার স্কুল এন্ড কলেজ, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল ও পাবনার আল হেরা একাডেমী, উত্তর বাড্ডা কামিল মাদরাসা, নিবরাস ইন্টার ন্যশানাল মাদরাসা, তালিমুল উম্মাহ্ ক্যাডেট মাদরাসাসহ প্রায় ৩৪ টি শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিটি প্রতিষ্ঠানের পক্ষ থেকে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের একাধিক দল অংশ নিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ