Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন মাহিয়া মাহি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ৯:৪৯ পিএম

উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ঢালিউড অভিনেত্রী মাহিয়া মাহি। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে লড়তে শারমিন আক্তার নিপা (মাহিয়া) নামে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এই অভিনেত্রী। আজ বৃহস্পতিবার বিকেলে তিনি আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এর আগে গত ২৭ ডিসেম্বর মাহি জানান, রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত আওয়ামী লীগ কার্যালয় থেকে ২৯ ডিসেম্বর বিকেল ৩টায় ‘চাঁপাইনবাবগঞ্জ-২’ আসনের জন্য মনোনয়ন ফরম কিনবেন তিনি।

তখন এই অভিনেত্রী বলেন, আমার জন্য সবাই দোয়া করবেন। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছি আমি। যে স্বপ্ন নিয়ে রাজনীতিতে পদার্পণ আমার, আল্লাহ যেন সেই স্বপ্ন পূরণ করেন। মানুষের জন্য কাজ করে যেতে চাই আমি। নিজেকে নারী ও শিশুদের জন্য নিয়োজিত রাখতে চাই।

অভিনয় ছাড়াও রাজনীতির প্রতি আগ্রহী মাহি। সম্প্রতি নিজেকে রাজনীতির মাঠে সক্রিয় করেছেন মাহি। বিশেষ করে গাজীপুরের ব্যবসায়ী ও রাজনীতিবিদ রাকিব সরকারকে বিয়ের পর মাহিকে আওয়ামী লীগের রাজনীতিতে বেশ সক্রিয় দেখা যায়। সম্প্রতি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটিতে পদ পেয়েছেন অভিনেত্রী মাহি। আগামী দুই বছরের জন্য তিনি কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

বিএনপির সিদ্ধান্তের কারণে দলটির সংসদ সদস্য পদত্যাগ করলে চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, ভোলাহাট, নাচোল) আসন শূন্য ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ফলে ৯০ দিনের মধ্যে নির্বাচন করার বাধ্যবাধকতা থেকেই নির্বাচন কমিশন দেশের পাঁচটি আসনে নির্বাচনের তারিখ ঘোষণা করেছে। ২০২৩ সালের ১ ফেব্রুয়ারি জাতীয় সংসদের ওইসব আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। আর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৫ জানুয়ারি, বাছাই ৮ জানুয়ারি, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৫ জানুয়ারি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ