Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় প্রাথমিকের বৃত্তি পরীক্ষায় বসছে ৬ হাজার ২০৪ শিক্ষার্থী

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ৯:৩৭ পিএম

প্রাথমিকের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে শুক্রবার। এ বছর খুলনার ৬ হাজার ২০৪ জন শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিচ্ছে। খুলনা মহানগর ও জেলার ২১টি কেন্দ্রে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত একযোগে অনুষ্ঠিত হবে এই পরীক্ষা। ইতোমধ্যে সব প্রস্তুতি শেষ করেছে প্রাথমিক শিক্ষা বিভাগ।

জানা গেছে, খুলনা মেট্রোপলিটন এলাকার ৭টি এবং জেলার ১৪টি কেন্দ্রে পরীক্ষা হবে। খুলনা নগরীর কেন্দ্রগুলো হচ্ছে খুলনার রূপসা সরকারি প্রাথমিক বিদ্যালয়, রেলওয়ে মাধ্যমিক বিদ্যালয়, সোনাডাঙ্গার সিএন্ডবি কলোনী আদর্শ (মডেল) সরকারি প্রাথমিক বিদ্যালয়, শেখপাড়া ওজোপাডিকো মাধ্যমিক বিদ্যালয়, খালিশপুরের নয়াবাটি হাজী শরীয়তুল্লাহ বিদ্যাপীঠ, দৌলতপুরের বীনাপানি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং খানজাহান আলী থানা এলাকার ফুলবাড়ি বি,কে, সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এদিকে, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা স্বাক্ষরিত এক আদেশে, পরীক্ষার দিন সকাল আটটা থেকে পরীক্ষা চলাকালীন কেন্দ্রের চতুর্দিকে ২০০ গজের মধ্যে পাঁচ বা ততোধিক ব্যক্তি একত্রে ঘোরাফেরা ও মিছিল আয়োজনে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। কেএমপির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষা কেন্দ্র এলাকায় কেউ কোন প্রকার অস্ত্র-শস্ত্র, ছুরি, লাঠি, বিস্ফোরক দ্রব্যাদি বা ঐ জাতীয় কোন পদার্থ বহন করতে পারবে না। এছাড়া পরীক্ষা কেন্দ্র এলাকায় কোন প্রকার লাউড স্পীকার বা ঐ জাতীয় কোন যন্ত্র দ্বারা উচ্চস্বরে শব্দ করা যাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ