Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বলিউড শীর্ষ পাঁচ

| প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

১. সার্কাস
২. শাদ্যান্ত্র
৩. ত্রাহিমাম
৪. অজয় বর্ধন
৫. গোবিন্দ নাম মেরা

সার্কাস
‘জমিন’ (২০০৩), ‘গোলমাল ট্রিলজি’ (২০০৬, ২০০৮, ২০১০), ‘সিংহম’ (২০১১), ‘চেন্নাই এক্সপ্রেস’ (২০১৩), ‘সিম্বা’ (২০১৮) এবং ‘সূর্যবংশী’ (২০২১) ফিল্মগুলোর জন্য খ্যাত রোহিত শেট্টি পরিচালিত পিরিয়ড ড্রামা।
দুই জোড়া যমজকে নিয়ে এর গল্প। কাহিনীর শুরু ১৯৪২ সালে রয় (মুরলি শর্মা) এবং জয় (উদয় টিকেকার) এক গবেষণার অংশ হিসেবে এক অনাথ আশ্রমে গিয়ে দুই জোড়া যমজকে আলাদা করে দুই পরিবারের কাছে লালন পালনের জন্য দেয়া হয়।জুবিলি সার্কাসের পরিচালক উটির এক দম্পতি দত্তক নেয় এক দুজনকে। নাম দেয়া হয় জয় আর রয়। ৩০ বছর পর রয়-১ (রণবীর সিং) এবং জয়-১ (বরুণ শর্মা) সার্কাসের অধিকারী হয়। রয়-১ বিয়ে করে মালাকে (পূজা হেগড়ে)। অন্যদিকে রয়-২ (রণবীর সিং) এবং জয়-২ ( বরুণ শর্মা) থাকে বাঙ্গালোরে। রয়-২ ভালবাসে রায় বাহাদুরের (সঞ্জয় মিশ্র) মেয়ে বিন্দুকে (জ্যাকলিন ফার্নান্দেজ) । বিন্দুর বাবা রয়-১ আর মালাকে উটিতে একসঙ্গে দেখে ধারণা করে নেয় রয়-২ আসলে তার মেয়ের সঙ্গে প্রতারণা করছে। তার বিশ্বস্ত প্রেমকে (অনিল চরণজিত) সে লাগিয়ে দেয় রয়-১-এর পেছনে। প্রেম জানায় রয় নিশ্চিত তার কন্যার সঙ্গে প্রতারণা করছে। রয়-২ আর জয়-২ উটিতে এলে তাদের পিছে লাগে একদল অপরাধী, তারা নিশ্চিত এই দুজনকে তারা আগে দেখেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ