Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোপালগঞ্জ জেলা ডিজিটাল উদ্ভাবনী মেলায় বিশেষ ক্যাটাগরিতে প্রথম সেইফটি এইড

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ৭:২২ পিএম

সিলেট গোপালগঞ্জের জেলা ডিজিটাল উদ্ভাবনী মেলায় বিশেষ শাখায় প্রথম স্থান অধিকার করে - প্রকল্প "সেইফটি এইড"। এপ্লিকেশনটি ব্যাক্তিগত সুরক্ষায় কাজ করবে বলে দাবী উদ্ভাবক বঙ্গবন্ধু কলেজের শিক্ষার্থী মো মিকাইল হোসেন খানের।

২৮, ২৯ ডিসেম্বর দুইদিন ব্যাপি জেলা পর্যায়ে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ অনুষ্ঠিত হয়। এসময় গোপালগঞ্জের সরকারি - বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যাক্তিগত প্রকল্প অংশ নেয়। আজ দ্বিতীয় দিনে মেলায় অংশগ্রহণ করেন সরকারি বঙ্গবন্ধু কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো মিকাইল হোসেন খান এবং তার প্রকল্প জনগণের নিরাপত্তায় সুরক্ষা সূচক মোবাইল অ্যাপ প্রদর্শন করে বিশেষ ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেন। প্রকল্পটিতে রয়েছে জন নিরাপত্তায় মানুষ বিপদের সম্মুখীন হলে ঘটনা স্থলের তথ্য তাৎক্ষনিক পরিবার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, এবং বন্ধুদের জানিয়ে দেওয়া সহ নানান রকম ফিচার।

এসময়, ডিজিটাল উদ্ভাবনী মেলায় জেলা পর্যায়ে বিশেষ ক্যাটাগরিতে ১ম স্থান অধিকার করায় জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম,পুলিশ সুপার জনাব আয়েশা সিদ্দিকা সহ অন্যান্য জেলা কর্মকর্তারা তাদের টিমকে শুভেচ্ছা ও অভিনন্দন জানায় এবং পুরস্কার তুলে দেন। প্রকল্প সম্পর্কে প্রকল্প নির্মাতা মোঃ মিকাইল হোসেন বলেন, আমরা বাংলাদেশের সকল সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতের লক্ষে আইনপ্রয়োগকারী সংস্থাকে সাহায্য করতে এই এপ্লিকেশন তৈরি করেছি। আশাকরি বাস্তনায়ন হলে আমরা নাগরিকের নিরাপত্তায় কাজ করে যেতে পারবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ