Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশের সাধারণ মানুষ চরম দূরবস্থায় রয়েছে : খুলনায় মেনন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ৭:০৯ পিএম

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সভাপতি কমরডে রাশেদ খান মেনন এমপি বলেছেন, বাংলাদেশ মেট্রোরেল যুগে প্রবেশ করলেও মানুষের জীবনের সংকট কাটেনি। দেশের সাধারণ মানুষ চরম দূরবস্থায় রয়েছে । খাবারের জন্য প্রতিদিন মানুষকে টিসিবির ট্রাকের পিছনে লাইন দিতে হয়। একটু বিদ্যুতের জন্য ঘন্টার পর ঘন্টা অন্ধকারে কাটাতে হয়। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় খুলনা আইনজীবী সমিতি মিলনায়তনে পার্টি সুর্বণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, খুলনা শিল্পাঞ্চল এখন মৃত্যুপুরী। লাখো শ্রমিকদের বেকারত্ব ও কর্মহীনতার কান্না শোনা যায়। সারাদেশে উন্নয়ন হচ্ছে। কিন্তু শ্রমিক-কৃষক মেহনতী মানুষের উন্নয়ন হচ্ছে না। সংখ্যাগরিষ্ঠ মানুষের উন্নয়ন করতে না পারলে দেশের উন্নয়ন হবে না। বিএনপি উত্থাপিত ১০ দফার সমলোচনা করে তিনি বলেন, বিএনপি ভ্রান্ত রাজনীতিতে রয়েছে। তারা ১০ দফার মাধ্যমে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের উত্থাণ ঘটনাতে চায়। জনগণকে সম্মিলিতভাবে শাসন-শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।

পার্টির জেলা সভাপতি অ্যাডভোকেট মিনা মিজানুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন নারী মুক্তি ঐক্য পরিষদের সভাপতি লুৎফুন নেসা খান। বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সদস্য দীপংকর সাহা দিপু, মহানগর সভাপতি মফিদুল ইসলাম, জেলা সাধারণ সম্পাদক আনসার আলী মোল্যা, নগর সাধারণ সম্পাদক এস এম ফারুক উল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ