Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

কেএমপিকে আরও বেশি নারী ও শিশুবান্ধব করার উদ্যোগ গ্রহণ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ৫:২১ পিএম

খুলনা মেট্রোপলিটন পুলিশের সেবাকে আরও বেশি নারী ও শিশু বান্ধব করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে আজ বৃহষ্পতিবার দুপুরে কেএমপিতে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কে কর্মরত কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কেএমপি সদর দপ্তরস্থ সম্মেলন কক্ষে কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম বিপিএম এর সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন কেএমপি'র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মোঃ সাজিদ হোসেন; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাঃ তাসলিমা খাতুন; ডেপুটি পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ আনোয়ার হোসেন; বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) রাশিদা বেগম, পিপিএম-সেবা; অতিঃ ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) শেখ ইমরান এবং নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কে কর্মরত কর্মকর্তাবৃন্দ।
কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম বিপিএম দৈনিক ইনকিলাবকে জানান, খুলনা মেট্রোপলিটন পুলিশের ৮ টি থানার সেবা কার্যক্রমে নারী শিশু ও প্রতিবন্ধীদের বিশেষ অগ্রাধিকার দেয়া হচ্ছে। এ জন্য থানাগুলোতে বিশেষ হেল্পডেস্ক স্থাপন করা হয়েছে। একজন এসআই, একজন এএসআই ও দুজন করে নারী কনষ্টেবল ডেস্কগুলো দায়িত্ব পালন করছেন। এছাড়া সোনাডাঙ্গা থানায় ভিকটিম সাপোর্ট সেন্টার চালু রয়েছে। যেখানে সমাজের নির্যাতিতা নারী ও শিশুরা খুব সহজে সকল ধরণের আইনী সেবা ও সহযোগিতা পাচ্ছেন। আগামীতে সেবার পরিসর আরো বাড়ানো হবে। প্রতিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ সকলকে নির্দেশ দেয়া রয়েছে, নারী শিশু ও প্রতিবন্ধীদের যে কোনো অভিযোগ সর্বোচ্চ গুরুত্বের সাথে তদন্ত করতে। সেবার মান উন্নয়নে সংশ্লিষ্টদের বিভিন্ন ধরণের প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ