Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মাদারীপুর -ঢাকা রুটে ঘন কুয়াশায় যানবাহন চলাচল ব্যাহত

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ৫:২১ পিএম

ঘন কুয়াশায় ঢেকে আছে চারপাশ। বুধবার (২৮ ডিসেম্বর) মধ্যরাত থেকেই কুয়াশার প্রকোপ বাড়তে থাকে।মাদারীপুর জেলার নদ-নদীর অববাহিকা ঢাকা পড়েছে গাঢ় কুয়াশায়।

কুয়াশার মাত্রা বেশি থাকায় সামান্য দূরত্বও অস্পষ্ট।ফলে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ভোর থেকে মাদারীপুর জেলা সড়ক-মহাসড়কে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। মহাসড়কে ধীরগতিতে চলেছে যানবাহন।

ঘন কুয়াশার পাশাপাশি শীতের মাত্রাও বেড়েছে। স্থানীয় হাট-বাজারগুলোতে সকাল থেকেই ক্রেতাদের উপস্থিতি কম। এ অবস্থায় বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

এদিকে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েসহ মাদারীপুর ঢাকা রুট । এক্সপ্রেসওয়েতে যানবাহন চলাচলে ধীরগতি রয়েছে বলে জানা গেছে।

শিবচর হাইওয়ে থানা সূত্র জানিয়েছে,'ভোরের দিকে কুয়াশা একটু কম থাকলেও সকাল ৮টার দিকে কুয়াশার মাত্রা বেড়েছে। মহাসড়কে ধীরগতিতে যানবাহন চলছে। সকাল থেকে যানবাহনের সংখ্যা অপেক্ষাকৃত কম দেখা যাচ্ছে। এদিকে হাইওয়ে পুলিশের টিম মহাসড়কে দায়িত্বরত রয়েছে।

পদ্মাসেতু দক্ষিণ থানা সূত্র জানিয়েছে,'রাত থেকেই ঘন কুয়াশা রয়েছে, তবে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এ কারণে সেতুতে যানবাহন চলাচলে ধীরগতি রয়েছে।

শিবচর হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক আব্দুল্লাহ হেল বাকী জানান, 'কুয়াশার কারণে মহাসড়কে যানবাহন হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। হাইওয়ে পুলিশের টিম দায়িত্বরত রয়েছে। '



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ