Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুমেকে স্বাচিপ নেতার বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা মেডিক্যাল কলেজের (খুমেক) প্যাথলজি বিভাগের শিক্ষক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নেতা ডা: আলী হাসানের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। বিষয়টি জানাজানি হলে ওই শিক্ষককে মারপিট করেছে ক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে তাকে পুলিশ প্রহরায় বাড়ি পাঠিয়ে দেয়া হয়। গতকাল বুধবার বেলা ১১টায় কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। ঘটনার পর সংশ্লিষ্ট শিক্ষককে বদলীর সুপারিশ করে জরুরি চিঠি দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।
ক্ষুদ্ধ শিক্ষার্থীদের অভিযোগ, বুধবার বেলা ১১টার দিকে খুমেকের কে-২৩ ব্যাচের (চতুর্থ বর্ষ) এক ছাত্রী নিজের রক্ত পরীক্ষার জন্য যান সংশ্লিষ্ট শিক্ষকের কক্ষে। এ সময় অন্য কেউ না থাকায় অভিযুক্ত শিক্ষক ডা: আলী হাসান ছাত্রীর শরীরের স্পর্শকাতর জায়গায় হাত দেন। ছাত্রী এর প্রতিবাদ জানালে ওই শিক্ষক ছাত্রীর সাথে জোরাজুরি করেন। একপর্যায়ে ছাত্রী শিক্ষকের কক্ষ থেকে বের হয়ে সহপাঠীদের জানায়। বিষয়টি জানতে পেরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ডা: আলী হাসানের কক্ষে ঢুকে মারপিট করে। পরে কলেজ অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষকরা ঘটনাস্থলে গিয়ে শিক্ষককে উদ্ধার করে পুলিশ প্রহরায় বাড়িতে পাঠিয়ে দেন।
এ বিষয়ে কলেজ অধ্যক্ষ ডা: এস কে বল্লভ বলেন, কলেজের প্যাথলজি বিভাগের শিক্ষক ডা: আলী হাসানের বিরুদ্ধে এক শিক্ষার্থী শ্লীলতাহানির অভিযোগ তোলে। বিষয়টি নিয়ে কলেজের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।
এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক ডা: আলী হাসানের সাথে যোগাযোগের জন্য ব্যবহৃত মোবাইল নম্বরে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে মোবইলটি বন্ধ করে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ