Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শুক্র ও শনিবারের জন্য নগরীর ৪৮ এলাকা ‘সংরক্ষিত’ করেছে এসএমপি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ১১:৩৬ এএম

আগামী ৩০ ও ৩১ ডিসেম্বর (শুক্র ও শনিবার) দুই দিন সিলেট নগরীর ৪৮টি এলাকাকে ‘সংরক্ষিত’ করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ। এ দুই দিন সপ্তদশ শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি টেস্ট এবং ২০২২ সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষাগুলোর কেন্দ্র পড়েছে সিলেট মহানগরের ৪৮টি শিক্ষাপ্রতিষ্ঠানে। বুধবার (২৮ ডিসেম্বর) মহানগর পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই বিষয়টি জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঐ দুই পরীক্ষা উপলক্ষে কেন্দ্রগুলোর ২০০ গজের মধ্যে জন সমাবেশ, মিছিল, ঢাক ঢোল বাজানো, লাউড স্পিকার ব্যবহার এবং অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, ইট পাথর ইত্যাদি বহণ ও ব্যবহারসহ শান্তি শৃঙ্খলা-জননিরাপত্তার জন্য হুমকিস্বরূপ সকল কাজ নিষিদ্ধ করেছে এসএমপি। এই আদেশ লঙ্ঘনকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার নিশারুল আরিফ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ৩০ ও ৩১ সিলেটে সপ্তদশ শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি টেস্ট পরীক্ষা ৪৮টি কেন্দ্রে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এক ঘণ্টা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে পরীক্ষা চালাকালীন এসব কেন্দ্রের ২০০ গজের মধ্যে প্রতিদিন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত বলবৎ থাকবে উপরিল্লিখত নিষেধাজ্ঞা।

শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি টেস্টের সিলেটের পরীক্ষা কেন্দ্রগুলো হচ্ছে- এমসি কলেজ, মদন মোহন কলেজ, সিলেট, ব্ল­বার্ড স্কুল এন্ড কলেজ, বর্ডারগার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ, শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজ, সিলেট পলিটেকনিক্যাল ইনস্টিটিউট, সিলেট সরকারি অগ্রগামী গালর্স স্কুল এন্ড কলেজ, সিলেট সরকারি কলেজ, সিলেট সরকারি মহিলা কলেজ, সিলেট সরকারি পাইলট হাইস্কুল, সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজ, সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা, সৈয়দ হাতীম আলী হাইস্কুল, আম্বরখানা গালর্স উচ্চ বিদ্যালয় ও কলেজ, ইছরাব আলী হাইস্কুল এন্ড কলেজ, শাহজালাল জামিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা, সিলেট সরকারি হাইস্কুল, হাজী আব্দুস সাত্তার হাইস্কুল, কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়, লালাবাজার বিএল হাইস্কুল, রসময় মেমোরিয়াল হাইস্কুল, শাহপরাণ (রহ.) হাইস্কুল, শাহপরাণ (রহ.), মঈন উদ্দিন আদর্শ মহিলা ডিগ্রি কলেজ, শফির উদ্দিন হাইস্কুল এন্ড কলেজ, হযরত শাহজালাল দারুসুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদ্রাসা, দি এইডেড হাইস্কুল, জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ড হাইস্কুল, পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়, রাজা জি সি হাইস্কুল, শাহজালাল উপশহর হাইস্কুল, আব্দুল গফুর ইসলামিয়া আইডিয়াল হাইস্কুল, দক্ষিণ সুরমা হাইস্কুল, দক্ষিণ সুরমা নসিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়, পিডিবি হাইস্কুল, পুলিশ লাইন্স হাইস্কুল, শাহজালাল আদর্শ গালর্স হাইস্কুল, বাংলাদেশ ব্যাংক স্কুল, সরকারি শিক্ষক ট্রেনিং কলেজ, কাজী জালাল উদ্দিন মহিলা উচ্চ বিদ্যালয়, মোহাম্মদ আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয়, মইনুনেছা বালিকা উচ্চ বিদ্যালয়, ওসমানী মেডিকেল হাইস্কুল, মদন মোহন কলেজ তারাপুর ক্যাম্পাস, দক্ষিণ সুরমা সরকারি কলেজ, দক্ষিণ সুরমা সরকারি হাইস্কুল, জাহিদিয়া এম ইউ হাইস্কুল। এছাড়া প্রাথমিক বৃত্তি পরীক্ষা সিলেটের ২টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। কেন্দ্র দুটি হচ্ছে- রেবতীরমন সরকারি উচ্চ বিদ্যালয়, লতিফা শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ