Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আনোয়ারার দুই ইট ভাটায় লাখ টাকার জরিমানা

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের আনোয়ারায় দুটি ইট ভাটাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল (বুধবার) বেলা ১১টায় উপজেলার বটতলী ইউনিয়নের পরীরবিল এলাকার পাশাপাশি দুটি ইটভাটা থেকে এসব জরিমানা করা হয়। সংবাদদাতা জানান, আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গৌতম বাড়ৈ অভিযান চালিয়ে এসব জরিমানা করেন। বটতলী গ্রামের পরীরবিল এলাকার কর্ণফুলী ব্রিকস নামের একটি ইট ভাটায় পরিবেশ আইন না মেনে ভাটা এলাকা থেকে মাটি ও বালু তুলে ইট তৈরীর দায়ে মাটি ও বালু ব্যবস্থাপনা আইন ২০১০ এর একটি ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ওই ভাটার পাশে অননুমোদিত শাহ মোহছেন আউলিয়া ব্রিকস নামের আরেকটি ইট ভাটাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ওই ভাটাটি চলতি বছর স্থাপন করা হয়েছে তিন ফসলি জমিতে।


ধর্ষণের পর মেয়েকে হত্যা সৎ পিতা আটক
শরণখোলা উপজেলা সংবাদদাতা : বাগেরহাটের শরণখোলায় মায়া আক্তার (৯) নামে এক শিশুকে তার সৎ বাবা ধর্ষণ করে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের মঠেরপাড় গ্রামের ধান ক্ষেত থেকে বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শিশুটির লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশ ওই গ্রামের ফজলু হাওলাদারের ছেলে আলামীন হাওলাদার (৩০) নামের ওই ধর্ষক ও হন্তারক সৎ বাবাকে আটক করেছে। নিহত মায়া আক্তার উপজেলার রায়েন্দা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী।
নিহত শিশুটির নানা দুলাল হাওলাদার জানান, মায়া আক্তার মঙ্গলবার বিকেল থেকে নিখোঁজ হয়। পুলিশ সন্দেহজনকভাবে আলামীনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে হত্যার কথা স্বীকার করে।
শরণখোলা থানার ওসি মো. আব্দুল জলিল জানান, এদিন বিকেলে সৎ বাবাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে মায়াকে চানাচুরের সঙ্গে কীটনাশক মিশিয়ে খাওয়ানোর কথা স্বীকার করে। কিন্তু ধর্ষণের পর হত্যার বিষয়টি এড়িয়ে যায়। তবে লাশের শরীরে ধর্ষণের আলামত পাওয়া গেছে। লাশ উদ্ধারের সময় ঘটনাস্থল থেকে এসিফিন নামের একটি ইনজ্যাকশনের বোতল পাওয়া যায়। নিহত শিশুটির মায়ের নাম জোছনা আক্তার পুতুল। দেড় মাস আগে আলামীনের সাথে তার বিয়ে হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ