Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাটহাজারীতে তাফসীরুল কোরআন মাহফিল শুরু

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ইসলামী সেবামূলক সংগঠন চট্টগ্রাম হাটহাজারী আল-আমিন সংস্থার দুই দিন ব্যাপী ঐতিহাসিক তাফসীরুল কোরআন মাহফিল গতকাল (বুধবার) কেরাত মাহফিলের মধ্য দিয়ে শুরু হয়েছে।
মাহফিলে প্রধান অতিথি দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক ও হেফাজতে ইসলামের প্রচার সম্পাদক মাওলানা মুহাম্মদ আনাস মাদানী বলেন, মুসলমানদের বিরুদ্ধে জুলুম, অত্যাচার এখন শুধু আফগান, ইরাক, সিরিয়া, ফিলিস্তিন, লিবিয়ায় সীমাবদ্ধ নয়। মুসলমানদের ধর্মীয় স্বাধীনতা ও নাগরিক অধিকার এখন বিশ্বব্যাপী হুমকির মুখে।
সম্মেলনে আল-আমীন সংস্থার সেক্রেটারী আহসান উল্লাহ বলেন, দেশের স্বাধীনতা, আইন-শৃঙ্খলা ও মানবাধিকারকে নিরাপদ করতে চাইলে অবশ্যই মুসলমানদের ধর্মীয় অধিকারকে নির্বিঘœ করতে হবে।
ক্বারী আব্দুর রহমানের সভাপতিত্বে পার্বতী হাইস্কুল ময়দানে মাহফিলে ক্বেরাত পরিবেশন করেন ক্বারী আহমদ বিন ইউসুফ আল-আজহারী, ক্বারী মুহাম্মদ জহিরুল হক, ক্বারী আব্দুল মালেক, ক্বারী মুঈনুদ্দীন, ক্বারী সাইফুল ইসলাম আসাদ, পাকিস্তান থেকে আগত হাফেজ হাবীবুল্লাহ নোমান আরমান, হাফেজ নাজমুস সাকিব ও ক্বারী সহিদুল ইসলাম প্রমুখ। ক্বেরাত মাহফিলের শেষ পর্যায়ে সম্প্রতি কাতারে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিশ্বের সোয়াশ’ দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে এক নম্বর শিরোপা অর্জনকারী বাংলাদেশি কিশোর হাফেজ নাজমুস সাকিব এবং আন্তর্জাতিক খ্যাতিমান ক্বারী হাটহাজারীর কৃতি সন্তান মাওলানা ক্বারী হাবীবুল্লাহ নোমান আরমানকে আল-আমিন সংস্থা কর্তৃক সম্বর্ধিত করা হয় এবং পুরষ্কার হিসেবে ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ