Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাঝারী কুয়াশার সাথে শেষরাতের বৃষ্টিতে দক্ষিণাঞ্চলের জনজীবন বিপর্যস্ত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ৬:২৯ পিএম

মাঝারী কুয়াশার সাথে হালকা মেঘ শেষ রাতে বৃষ্টি ঝড়িয়ে দক্ষিণাঞ্চলের জনজীবনকে অনেকটাই থমকে দিয়েছে। আর কুয়াশার সাথে মেঘের আনাগোনায় তাপমাত্রার পারদ স্বাভাবিকের প্রায় ৬ ডিগ্রী সেলসিয়াস ওপরে ১৯ ডিগ্রীতে উঠে গেছে বুধবার সকালে।

তবে সকাল থেকে মাঝারী কুয়াশার সাথে আকাশ জুড়ে মেঘের আনাগোনায় স্বাভাবিক জনজীবনে ছন্দপতনের পাশাপাশি মাঝ পৌষের এ বৃষ্টিপাত মাঠে থাকা পাকা উঠতি আমন ধানের জন্য কিছুটা বিরূপ পরিস্থিতি তৈরী করেছে। বৃষ্টিপাত অব্যাহত থাকলে আমনের জন্য যথেষ্ট বিরূপ পরিস্থিতির সৃষ্টি করবে বলেও কৃষিবীদগন জানিয়েছেন।

বুধবার শেষরাতে বরিশালে ১ মিলিমিটার ও ভোলাতে ৩ মিলি বৃষ্টিপাতের কথা বলেছে আবহাওয়া বিভাগ। আর সকাল ৬টায় বরিশাল ও পটুয়াখালীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৯ ডিগ্রী সেলসিয়াস। তবে ভোলাতে তা আরো দশমিক ৫ ডিগ্রী ওপরে থাকলেও খেপুপাড়াতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৫ ডিগ্রী সেলসিয়াস।

আবহাওয়া বিভাগ থেকে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থানের কথা জানিয়ে বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃতির কথা বলা হয়েছে। তবে দক্ষিণাঞ্চলে আংশিক মেঘলা সহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকার কথাও বলা হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে। দক্ষিণাঞ্চলের নদী অববাহিকায় মাঝারী থেকে ঘন কুয়াশার সাথে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রী সেলসিয়াস হ্রাসের পাশাপাশি দিনে তা সামান্য বৃদ্ধির কথাও বলেছে আবহাওয়া বিভাগ।

তবে সন্ধ্যা পর্যন্ত সমগ্র দক্ষিণাঞ্চল সহ উপক’লভাগে হালকা থেকে মাঝারী কুয়াশার সাথে মেঘের আনাগোনায় দিনের বেশীরভাগই সূর্যের মুখ খুব একটা দেখা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ