Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

নলছিটিতে ঘেরে বিষ দিয়ে মাছ মারার অভিযোগ

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ৪:৩৮ পিএম

ঝালকাঠির নলছিটিতে একটি ঘেরে বিষ দিয়ে মাছ মারার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার সুবিদপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের মেসার্স খান মৎস্য খামারে এ ঘটনা ঘটে। এতে ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ঘেরের মালিক জসিম উদ্দিন খান।
ক্ষতিগ্রস্ত মৎস্য চাষী জসিম উদ্দিন খান জানান, গত পাঁচ বছর ধরে তাঁর ঘেরে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করেছেন আসছেন। ঘেরে রুই, কাতল, গ্রাসকাপ, ব্রিগেড, তেলাপিয়া, পাঙ্গাসসহ নানা প্রজাতির ছোট বড় মাছ রয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে অজ্ঞাত ব্যক্তিরা তাঁর ঘেরে বিষ প্রয়োগ করে। বুধবার সকালে তিনি ঘেরে গিয়ে দেখতে পান সব মাছ মরে ভেসে উঠেছে। মাছের সঙ্গে কারা এ শত্রুতা করলো, তা বুঝে উঠতে পারছেন না এ মৎস্যজীবী। এ ব্যাপারে তিনি নলছিটি থানায় একটি অভিযোগ দিয়েছেন।
নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান বলেন, মাছের ঘেরে বিষ প্রয়োগের খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। এ ব্যাপারে ঘেরের মালিক একটি অভিযোগ দিয়েছেন, সেটি সাধারণ ডায়েরি হিসেবে গ্রহণ করে তদন্ত করা হচ্ছে। দোষীদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ