Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সহজ জয় বসুন্ধরার, কষ্টে জিতল চট্টগ্রাম আবাহনী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২২, ৯:০৪ পিএম

ঘরোয়া ফুটবলে চলতি মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট ফেডারেশন কাপে নিজেদের প্রথম ম্যাচে বসুন্ধরা কিংস সহজ জয় পেলেও ঘাম ঝরানো জয় পেয়েছে চট্টগ্রাম আবাহনী লিমিটেড। মঙ্গলবার মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে.মতিউর রহমান স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে বসুন্ধরা ২-০ গোলে হারায় নবাগত ফর্টিস ফুটবল ক্লাবকে। বিজয়ী দলের হয়ে জোড়া গোল করেন উজবেকিস্তানের মিডফিল্ডার আশরর গফুরভ।

বসুন্ধরা কিংস সহজে জিতলেও শক্তির বিচারে আরো বড় ব্যবধানে জয় পাওয়া উচিত ছিল তাদের। কাগজে কলমেই শুধু নয়, শক্তি ও অভিজ্ঞতায় ফর্টিস এফসি থেকে অনেক এগিয়ে কিংসরা। কিন্তু সেই দলটির বিপক্ষেই কাল দারুণ প্রতিরোধ গড়ে তুলেছিল নবাগত ক্লাবটি। লড়াকু মেজাজে খেলে ম্যাচের প্রথমার্ধে বসুন্ধরাকে গোল পেতে দেয়নি ফর্টিসের রক্ষণভাগ।

যথারীতি মাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় বসুন্ধরা। ২৪ মিনিটে ডানপ্রান্ত দিয়ে বিশ্বনাথের শট ফিরিয়ে দিয়ে দলকে গোল হজম থেকে রক্ষা করেন ফর্টিসের গোলরক্ষক মিতুল মার্মা। ৩৩ মিনিটে ডানপ্রান্ত দিয়ে মোরসালিনের কর্ণার থেকে মাপা শটে বক্সে পাঠানো বলে ইয়াসিন আরাফাত মাথা ছুয়াতে পারলেই গোল পেতে পারতো বসুন্ধরা। তবে হেডে বল ক্লিয়ার করেন ফর্টিসের দিয়াগো। আবারও কর্ণার পায় বসুন্ধরা। তবে সোহেল রানার কর্ণার কিক বক্সে ক্লিয়ার হয়। গোলশূন্য প্রথমার্ধ শেষ হলে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের দেখা পায় বসুন্ধরা। ম্যাচের ৫৩ মিনিটে ফর্টিসের জমাট রক্ষণ ভেঙে এগিয়ে যায় তারা। এসময় বক্সের মাথা থেকে রাকিবের ক্রসের বলে পোস্টের কাছ থেকে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন গফুরভ (১-০)। ম্যাচের যোগকরা সময়ে (৯০+৪মিনিট) ব্যবধান বাড়ায় বিজয়ী দল। মিগুয়েলের আক্রমণ রুখে দিতে পোস্ট অরক্ষিত রেখে সামনে এগিয়ে যান ফর্টিসের গোলরক্ষক মিতুল। সেই সুযোগটাই কাজে লাগিয়ে ডান পায়ের শটে গোল করেন গফুরভ (২-০)। ফলে তার জোড়া গোলেই শেষ পর্যন্ত টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

অন্যদিকে এদিন গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে একই গ্রæপের আরেক ম্যাচে অন্তিম সময়ের গোলে চট্টগ্রাম আবাহনী ১-০ ব্যবধানে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। চট্টলার পক্ষে একমাত্র গোলটি করেন ডেভিড। ম্যাচ যখন ড্র’র পথে চলছিল ঠিক তখনি ৯০ মিনিটের শেষ দিকে গোল করে চট্টগ্রাম আবাহনীকে মূল্যবান জয় এনে দেন ডেভিড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ