Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দৌলতখানে সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

দৌলতখান (ভোলা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

ভোলার দৌলতখান উপজেলার আজিমুদ্দি (আরএসডি-২) থেকে নুর মিয়ারহাট পর্যন্ত কোটি টাকার ব্যয়ে ৩ হাজার ৪০০ মিটার পাঁকা সড়ক নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। এ প্রেক্ষিতে ঠিকাদারি প্রতিষ্ঠানকে সিডিউল মোতাবেক কাজ করার জন্য এলজিইডি অফিস থেকে বারবার তাগিদ দেয়া হয়েছে।
জানা যায়, ২০২২-২৩ অর্থবছরের ঘূর্ণিঝড় প্রকল্পের আওতায় ওই সড়ক নির্মাণে রংপুরের মেসার্স খায়রুল কবির রানা প্রতিষ্ঠানের নামে কার্যাদেশ দেয় এলজিইডি।

সরেজমিনে গেলে স্থানীয়রা জানায়, উপজেলার একটি গুরুত্বপূর্ণ সড়ক এটি। এখানে রয়েছে বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ হাট-বাজার। প্রতিনিয়ত সড়কটি ব্যবহার করছে স্কুল-কলেজসহ কয়েক হাজার স্থানীয় জনগণ। এছাড়াও মালামাল পরিবহনের জন্য ভারী যানবাহন এই রাস্তাটি ব্যবহার করে আসছে। ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে জুনায়েদ নামে জনৈক ঠিকাদার কাজের শুরু থেকেই নিম্নমানের ইট বালি ব্যবহার করছে। এভাবে সড়কটি নির্মাণ হলে কয়েক মাসের মধ্যেই ভেঙে যাবে। এতে করে সরকারের কোটি টাকা ভেস্তে যাবে। ভোগান্তিতে পড়বে স্থানীয়রা।

এ ব্যাপারে ঠিকাদার জুনায়েদের সাথে যোগাযোগ করলে, তিনি দুষলেন মালামালের উচ্চমূল্যকে। এলজিইডির দৌলতখান প্রকৌশলী শ্যামল কুমার গাইন বলেন, কাজে নিম্নমানের অভিযোগ ওঠায় ঠিকাদারি প্রতিষ্ঠানকে সিডিউল মোতাবেক কাজ করার জন্য পরপর ২ বার অফিস থেকে নির্দেশ দেয়া হয়েছে।
এলাকাবাসী কাজটি সঠিকভাবে সম্পন্ন করার জন্য স্থানীয় এমপি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ চেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ