Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজয়ের মাসে বড় আলমপুর ইউনিয়নে ঘোড় দৌড় পীরগঞ্জের ঐতিহ্য : স্পিকার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২২, ৯:৪৪ পিএম

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মহান বিজয়ের মাসে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে শহীদ ডা. আকবর আলীর স্মৃতি স্মরণে ঘোড় দৌড় ও নাটক প্রতিযোগিতার আয়োজন পীরগঞ্জের ঐতিহ্য। অনেক বছর ধরেই এই আয়োজন এই অঞ্চলের মানুষের সাথে মিশে আছে।

স্পিকার তার নিজ সংসদীয় আসন ২৪ রংপুর-৬ এর অধীন রংপুরের পীরগঞ্জ উপজেলার বড় আলমপুর ইউনিয়নের পত্নী চড়া আখক্রয় কেন্দ্র মাঠে আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত ‘ঐতিহ্যবাহী ঘোড় দৌড় ও নাটক প্রতিযোগিতা ২০২২’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে একথা বলেন। এসময় স্পিকার ঘোড় দৌড় প্রতিযোগিতার উদ্বোধন করেন।

সকলকে ইংরেজি নববর্ষের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে স্পিকার বলেন, বড় আলমপুর ইউনিয়নের নেতৃবৃন্দ অক্লান্ত পরিশ্রম করে আজকের অনুষ্ঠানটি আয়োজন করেছেন। এই অনুষ্ঠান শুধু ঐতিহ্যই নয়, সকলের মাঝে এই অনুষ্ঠান ভ্রাতৃত্বের বন্ধনকে দৃঢ় করে। এসময় ২০২৩ সালে অনুষ্ঠিতব্য একই অনুষ্ঠানে সশরীরে উপস্থিত হয়ে অনুষ্ঠান উপভোগের আশাবাদ ব্যক্ত করেন স্পিকার।

বড় আলমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ এস এম হাফিজুর রহমান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের সাবেক মহাপরিচালক রফিকুল ইসলাম মন্ডল খাজা, পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল আমিন রাজা, সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীম, অন্যান্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, স্থানীয় আওয়ামী নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এসময় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ