Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুগন্ধায় ৩ ড্রেজার জব্দ : জেল-জরিমানা

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

ঝালকাঠির সুগন্ধা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের সময় অভিযান চালিয়ে তিনটি ড্রেজার মেশিন জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ড্রেজার মালিকদের সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়াও একজনকে তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়। গত রোববার রাত ১০টার দিকে সুগন্ধা নদীর কিস্তাকাঠি এলাকায় এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) অং ছিং মারমা।
এনডিসি অং ছিং মারমা জানান, সুগন্ধা নদীতে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তেলন করে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা। প্রশাসনের নজর এড়িয়ে তাঁরা রাতের বেলায় নদী থেকে বালু উত্তোলন করে নিয়ে যায়। খবর পেয়ে গত রোববার দিনগত রাতে সুগন্ধা নদীতে অভিযান চালানো হয়। এ সময় তিনটি ড্রেজার জব্দ করা হয়। ড্রেজারের মালিকদের সাড়ে চার লাখ টাকা জরিমানা ও জাকির হোসেন নামে একজনকে তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। এ ধরণের অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ