Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমার সৌভাগ্য যে আবার আওয়ামী লীগের দায়িত্ব পেয়েছি : ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২২, ২:৫১ পিএম

টানা তৃতীয়বার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমার সৌভাগ্য যে আবার আওয়ামী লীগের দায়িত্ব পেয়েছি এবং এটা শেখ হাসিনার সিদ্ধান্ত। স্বাধীনতা পর তিনবার দলের সাধারণ সম্পাদক হয়েছি, দায়িত্ব আরও বেড়ে গেল।

রোববার (২৫ ডিসেম্বর) সকালে দলের নবনির্বাচিত নেতাদের সঙ্গে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সামনের দিনের চ্যালেঞ্জ মোকাবিলায় অভিজ্ঞদেরই নেতৃত্বে রাখা হয়েছে। গণতান্ত্রিকভাবেই তা হয়েছে। বিএনপির সরকার পতনের আন্দোলন, জাতীয় নির্বাচনসহ অনেক চ্যালেঞ্জ আছে।

তিনি বলেন, জঙ্গিবাদ, সম্প্রদায়িকতা ও বিএনপির নেতৃত্বে সরকার পাল্টানোর একটা আন্দোলন করে যাচ্ছে। এই পরিস্থিতিতে আওয়ামী লীগের সামনে পুরো চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবিলায় নেতৃত্বে অভিজ্ঞদের রেখে সিদ্ধান্ত নিয়েছেন দলের সভাপতি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গতকালের জাতীয় সম্মেলন ছিল সুশৃঙ্খল স্বতঃস্ফূর্ত। আমাদের পার্টি শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ, সেটাই গতকাল সম্মেলনে প্রমাণিত হয়েছে।

তিনি বলেন, কাউন্সিলরদের চোখের ভাষা, মনের ভাষা তিনি বোঝেন এবং আমরা গণতান্ত্রিক পদ্ধতিতে এই সম্মেলনের নেতৃত্ব নির্বাচিত করেছি। পুরনোরা বেশিরভাগই পুনরায় নির্বাচিত হয়েছেন। শেখ হাসিনা আমাদের পার্টিতে অপরিহার্য, তার কোনো বিকল্প নেই।

এর আগে সকালে শুরুতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বঙ্গবন্ধু কন্যা। পরে কেন্দ্রীয় কমিটির নবনির্বাচিত সদস্যদের নিয়ে ফুল দেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় নব নির্বাচিত অন্যান্য নেতাও উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ