Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলবাড়ীতে খ্রিষ্টান পল্লীতে বড়দিন উদযাপনের প্রস্তুতি

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্টের জন্মদিন, খ্রিষ্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উদযাপন উপলক্ষে দিনাজপুরের ফুলবাড়ীতে এবার ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন খ্রিষ্টধর্মাবলম্বীরা।
বড়দিনের উৎসবকে কেন্দ্র করে নতুন নতুন অনুষঙ্গ যুক্ত হওয়ার পাশাপাশি যুগে যুগে হারিয়ে গেছে অনেক কিছু। গণমাধ্যমে ব্যাপক প্রচারণা শুরুর পরের সময়ে তাকালে মনে হতে পারে, শুধু ক্রিসমাস ট্রি সাজানো আর সান্তাক্লজের উপহারের মধ্যেই সীমাবদ্ধ যিশুখ্রিষ্টের জন্মদিন উদযাপন। গত দুবছর বৈশ্বিক করোনা পরিস্থিতির কারণে তেমন ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনে ভাটা পড়লেও এবার ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে উপজেলার সাতটি ইউনিয়নের আদিবাসী পাড়ায় বড়দিনের ব্যাপক প্রস্ততি দেখা গেছে। উপজেলার আদিবাসী পাড়া ঘুরে দেখা গেছে, বড়দিন উপলক্ষে ক্ষুদ্র-নৃগোষ্ঠী নারীরা তাদের বাড়ীর সৌন্দর্য ফুটিয়ে তুলতে মাটির দেয়ালে নানা রকমের ফুল এবং নকশা আঁকছেন। এদিকে নানা রকমের ফুল, বেলুন, নকশা করা কাগজ ও জরি দিয়ে কয়েক দিন ধরেই সাজাচ্ছেন তাদের গির্জা। উপজেলার সবগুলো গির্জায় বর্ণিল সাজে কয়েক দিন ধরেই চলছে উৎসবের প্রস্তুতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ