Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাজিরহাট বড় মাদরাসার ইসলামী সম্মেলন

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ফটিকছড়িতে অবস্থিত দেশের শতবর্ষী ইসলামী শিক্ষা কেন্দ্র জামিয়াতুল আরবিয়া নছিরুল ইসলাম নাজিরহাট বড় মাদরাসার ১১২তম বার্ষিক ইসলামী মহাসম্মেলন গতকাল শুক্রবার বিকেলে আখেরি মুনাজাতের মধ্যদিয়ে শেষ হয়েছে। গত বৃহস্পতিবার দুপুর থেকে শুরু হওয়া দু’দিন ব্যাপী এ সম্মেলনে প্রথম দিনে প্রধান অতিথি ছিলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও দ্বিতীয় দিনে প্রধান অতিথি ছিলেন, হাটহাজারী বড় মাদরাসার প্রধান পরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া। মাদরাসার মুহতামিম মুফতি হাবিবুর রহমান কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে শায়খুল হাদীস আল্লামা শেখ আহমদ, মুফতি জসিম উদ্দীন, মাহমুদুল হাসান ফতেহপুরী, মুফতি কুতুব উদ্দিন নানুপুরী, হেফাজতের সাবেক সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামবাদী, মুফতি মাসুম বিল্লাহ আল-হাবিবী, শেখ হোসাইন মুহাম্মদ শাহজাহান ইসলামাবাদী, গাজী সানাউল্লাহ রহমানী, মুজিবুল হক ফরায়েজী, মেরাজুল ইসলাম মাজহারী, মুফতি কামাল উদ্দিন, মাওলানা ঈসমাঈল খান, মাওলানা আনিসুর রহমানসহ ইসলামী স্কলাররা বক্তব্য রাখেন। দুই দিন ব্যাপী এ সম্মেলনে দেশের বিভিন্ন অঞ্চল থেকে কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লি অংশগ্রহণ করেন।

মাহফিলে বক্তারা বলেন, এ দেশ সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের দেশ। এ দেশে কোনো নাস্তিক্যবাদী শক্তির কোনো স্থান নেই। আগামীতে ধর্মপ্রাণ মুসলমানরা ঐক্যবদ্ধভাবে ইসলাম বিরোধী যে কোনো চক্রান্ত কঠোর হস্তে প্রতিহত করবে ইনশাআল্লাহ। আজানের আওয়াজ যাদের সহ্য হয় না, ফটিকছড়ির মাটিতে তাদের ঠাঁই হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ