Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামপুরে নদীভাঙন রোধে বাঁধ নির্মাণের দাবি

ইসলামপুর (জামালপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

জামালপুরের ইসলামপুর গাইবান্ধা ইউনিয়নের ডাকপাড়া গ্রামকে নদী ভাঙন থেকে রক্ষায় বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গত বৃহস্পতিবার দুপুরে দশানী নদীর পাড়ে এলাকাবাসী বসতবাড়ি, মসজিদ, মাদরাসা ফসলি জমিসহ বিস্তীর্ণ এলাকা ভাঙন রোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে গোলাপ সরকার, আব্দুল্লাহ আল ফারুক, আশরাফুল ইসলাম, হাজী আ. হাই, নুরনবী মিয়া প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা বলেন, গত তিন বছর থেকে শতাধিক বাড়িঘর ঈদগাহ মাঠ, মসজিদ, মাদরাসা, গোরস্থানসহ ফসলি জমি নদীর গর্ভে বিলীন হয়ে যায়।

নদীর ভাঙনের কারণে অনেকেই বসতভিটা ফসলি জমি হারিয়ে গ্রাম ছেড়ে ঢাকায় বস্তিতে আশ্রয় নিয়ে দিনাতিপাত করছে। এভাবে চলতে থাকলে গোটা ডাকপাড়া চর অচিরেই নদীতে বিলীন হয়ে যাবে। এতে হাজার মানুষ নিঃস্ব হয়ে যাবে। আমরা এই মানববন্ধন কর্মসূচির মাধ্যমে সংশ্লিষ্ট সকলের নিকট ভাঙনরোধে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানাই। ভাঙন রোধে এলাকাবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপির সুদৃষ্টি কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ