Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টেকনাফে অপহরণের শিকার আট জেলেকে উদ্ধার, টেকনাফ থানায় জিজ্ঞাসাবাদ চলছে

উখিয়া উপজেলা (কক্সবাজার) প্রতিনিধি | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ৪:৩৩ পিএম

কক্সবাজারের টেকনাফে সন্ত্রাসীরা আট জেলেকে অপহরণের তিন দিন পরে গহীন জঙ্গলে অভিযান চালিয়ে ৮ অপহৃত জেলেকে উদ্ধার করেছে টেকনাফ থানা পুলিশ।

বুধবার ( ২১- ডিসেম্বর) দিবাগত রাত ২টার দিকে অপহরণের শিকার আট জেলে উদ্ধার হয়েছেন। তারা হলেন টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরার গ্রামের রশিদ আহমদের ছেলে মোহাম্মদ উল্লাহ (২৮), ছৈয়দ আমিরের ছেলে মোস্তফা কামাল (৩৩), তাঁর ভাই করিম উল্লাহ (৩৫), মমতাজ মিয়ার ছেলে মো. রিদুয়ান (৪২), রুস্তম আলীর ছেলে সলিম উল্লাহ (৩৩), কাদের হোসেনের ছেলে নুরুল হক (৫৫), রশিদ আহমদের ছেলে নুরুল আবছার (২৭) ও নুরুল হকের ছেলে নুর মোহাম্মদ (৩৮)।

উল্লেখ্য যে, গত রোববার (১৮-ডিসেম্বর) বিকেল সাড়ে পাঁচটার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা পাহাড়ের ভেতর বনিরছড়া খাল থেকে তাঁদের অপহরণ করা হয়েছিল। অপহরণকারীরা রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের সদস্য বলে দাবি করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

ইতিপুর্বে অপহরণের শিকার দুই ভাই মোস্তফা ও করিমের বড় ভাই হাবিব উল্লাহ বলেন, পরের দিন অর্থাৎ সোমবার সকালে মোস্তফার মুঠোফোন থেকে কল করে মুক্তিপণ হিসেবে তিন লাখ করে দাবি করে অপহরণকারীরা। তিনি আরো জানান, এসব বিষয় প্রশাসনকে জানালে বিপদ হবে বলে হুঁশিয়ারি দিয়েছিল সন্ত্রাসীরা।

বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের পুলিশ পরিদর্শক মো. মশিউর রহমান এর সাথে মুঠোফোনে ৮ জেলের উদ্ধারের সত্যতা পাওয়া গেছে এবং অপহৃতদের উদ্ধার করে টেকনাফ থানায় জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয়েছে বলে তিনি জানান। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মুঠোফোনে পাওয়া না যাওয়ায় তার বক্তব্য নেওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ